Bihar CM Office Bomb Threat

নীতীশের মুখ্যমন্ত্রীর দফতর বোমা মেরে উড়িয়ে দেওয়ার ‘হুমকি’, কলকাতা থেকে গ্রেফতার এক অভিযুক্ত

জুলাই মাসে বিহারের মুখ্যমন্ত্রীর দফতরে আল কায়েদার নাম করে হুমকি ইমেল পাঠানো হয়েছিল। সেই ঘটনার তদন্তে কলকাতা থেকে এক অভিযুক্তকে গ্রেফতার করল পটনা পুলিশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ০৮:৪৬
Patna Police arrests one accused in connection with alleged threat email to Bihar Chief Minister Office

নীতীশ কুমার। — ফাইল চিত্র।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের দফতর সম্প্রতি বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। সেই ঘটনায় এ বার কলকাতা থেকে এক ব্যক্তিকে গ্রেফতার করল পটনা পুলিশ। সোমবার এক বিশেষ অভিযানে কলকাতায় বৌবাজার এলাকা থেকে বছর একান্নর ওই ব্যক্তিকে পাকড়াও করা হয়েছে। সূত্রের খবর, ওই ব্যক্তি বিহারের বেগুসরাইয়ের বাসিন্দা। তবে কলকাতায় বিবি গাঙ্গুলি স্ট্রিটে একটি পানের দোকান চালাতেন তিনি।

Advertisement

উল্লেখ্য, গত ১৬ জুলাই একটি হুমকি মেল গিয়েছিল বিহারের মুখ্যমন্ত্রীর দফতরে। পটনায় মুখ্যমন্ত্রীর দফতর বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল। জঙ্গি গোষ্ঠী আল কায়েদার নাম করে ওই মেলটি গিয়েছিল। সংবাদ সংস্থা এএনআইকে পটনার সিনিয়র পুলিশ সুপার রাজীব মিশ্র জানিয়েছেন, ধৃত ব্যক্তি যে মোবাইল থেকে ইমেলটি পাঠিয়েছিলেন, সেটিও বাজেয়াপ্ত করা হয়েছে। তবে সূত্রের খবর, প্রাথমিক অনুসন্ধানের পর কোনও জঙ্গিগোষ্ঠীর সঙ্গে ধৃতের যোগের কোনও তথ্য পাওয়া যায়নি।

ওই হুমকি ইমেলের প্রেক্ষিতে গত ২ অগস্ট পটনায় সচিবালয় থানায় একটি এফআইআর দায়ের হয়েছিল। সেই অভিযোগের প্রেক্ষিতে তদন্ত শুরু করেছিল পুলিশ। ধৃত ব্যক্তি কী কারণে বিহারের মুখ্যমন্ত্রীর দফতরে ওই হুমকি ইমেল পাঠিয়েছিলেন, সে বিষয়টি এখনও স্পষ্ট নয়। ধৃতকে ট্রানজ়িট রিমান্ডে পটনায় নিয়ে গিয়ে আরও জেরা করা হবে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন
Advertisement