Emergency Landing

মাঝ আকাশেই অসুস্থ যাত্রী, বারাণসী থেকে মুম্বইগামী বিমানের জরুরি অবতরণ ভোপালে

পরিস্থিতির কথা আগেই বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে জানিয়েছিলেন পাইলট। জরুরি ভিত্তিতে অবতরণের অনুমতিও চান। সেই অনুমতি পাওয়ার পরই বিমানটিকে অবতরণ করান পাইলট।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৪ ১৬:৫৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

বারাণসী থেকে আকাসা এয়ারের একটি বিমান মুম্বইয়ে যাচ্ছিল। বিমানে ১৭২ জন যাত্রী ছিলেন। রানওয়ে ছেড়ে বিমানটি ওড়ার কিছু ক্ষণের মধ্যেই এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন। বিমানটি তখন মাঝপথে। যাত্রীর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করলে তড়িঘড়ি বিমানটিকে ভোপালের রাজা ভোজ বিমানবন্দরে অবতরণ করান পাইলট।

Advertisement

পরিস্থিতির কথা আগেই বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে জানিয়েছিলেন পাইলট। জরুরি ভিত্তিতে অবতরণের অনুমতিও চান। সেই অনুমতি পাওয়ার পরই বিমানটিকে অবতরণ করান পাইলট। বিমানবন্দরে বিমান পৌঁছতেই একটি মেডিক্যাল টিম এসে যাত্রীর শারীরিক অবস্থার পরীক্ষা করেন। তার পর তাঁকে হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করা হয়।

ভোপাল বিমানবন্দর সূত্রে খবর, সকাল ১১টা ৪০ মিনিট নাগাদ তাদের কাছে একটি জরুরি বার্তা আসে মুম্বইগামী একটি বিমানের পাইলটের কাছ থেকে। তাদের জানানো হয়, এক যাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। তার পরই পাইলট জরুরি ভিত্তিতে অবতরণের অনুমতি চান। সেই অনুমতি পাওয়ার পরই বিমানটি অবতরণ করে। যাত্রীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বিকেল ৫টা নাগাদ বিমানটি গন্তব্যস্থলের উদ্দেশে রওনা হবে বলে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন।

আরও পড়ুন
Advertisement