Train Incident

চলন্ত ট্রেনের কামরা বিচ্ছিন্ন হয়ে গেল ঠাণেতে, পঞ্চবটী এক্সপ্রেসে দুর্ঘটনা, ৪০ মিনিট ব্যাহত পরিষেবা

মহারাষ্ট্রের নাসিক থেকে মুম্বইগামী পঞ্চবটী এক্সপ্রেস শনিবার সকালে দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনটির চতুর্থ এবং পঞ্চম কামরা বিচ্ছিন্ন হয়ে যায়। ৪০ মিনিট ট্রেনটি দাঁড়িয়ে ছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৬:০১

—ফাইল চিত্র।

ঠাণেতে দুর্ঘটনার কবলে পঞ্চবটী এক্সপ্রেস। চলন্ত ট্রেনের দুই কামরার মধ্যে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়ে বিপত্তি। হতাহতের খবর নেই। তবে এর জেরে দীর্ঘ ক্ষণ পরিষেবা ব্যাহত ছিল।

Advertisement

মহারাষ্ট্রের নাসিক থেকে মুম্বইগামী পঞ্চবটী এক্সপ্রেস নির্ধারিত সময়েই স্টেশন থেকে রওনা দিয়েছিল। ঠাণের কাসারা শহরের কাছে দুর্ঘটনা ঘটে। আচমকা ট্রেনটি দাঁড়িয়ে পড়ে। কিছু ক্ষণ পর শোনা যায়, ট্রেনের চার এবং পাঁচ নম্বর কামরার মধ্যে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

অবিলম্বে ট্রেন দাঁড় করিয়ে দিয়েছিলেন চালক। তা না হলে বড়সড় দুর্ঘটনা ঘটতে পারত। শনিবারের ঘটনায় কেউ আহত হননি। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, সকাল ৮টা ৪০ মিনিট নাগাদ কাসারা স্টেশনের কাছে আচমকা পঞ্চবটী এক্সপ্রেস দাঁড়িয়ে পড়ে। কাসার স্টেশন ছেড়ে ট্রেনটি তখন সবেমাত্র এগিয়েছিল। ফলে গতি খুব বেশি ছিল না। বড়সড় দুর্ঘটনা এড়ানোর সেটিও অন্যতম কারণ বলে মনে করছেন অনেকে।

কাসারা স্টেশনের কাছে ৪০ মিনিট ওই ট্রেন দাঁড়িয়ে ছিল বলে জানা গিয়েছে। ওই লাইনে ট্রেন চলাচলেও ব্যাঘাত ঘটে এর ফলে। রেল আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছে দু’টি কামরা জোড়া লাগান। তার পর পরিষেবা আবার চালু হয়। মধ্য রেলওয়ের মুখ্য জনসংযোগ আধিকারিক স্বপ্নিল নীলা জানিয়েছেন, মুম্বই থেকে ১২৮ কিলোমিটার দূরে পঞ্চবটী এক্সপ্রেস দুর্ঘটনার কবলে পড়ে। ট্রেনের দু’টি কামরার মধ্যে সংযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। তবে কামরা ক্ষতিগ্রস্ত হয়নি। যদি তা হত, তবে ৪০ মিনিটের মধ্যে পরিষেবা স্বাভাবিক করা সম্ভব হত না। ৪০ মিনিট দাঁড়ানোর পর ট্রেনটি আবার যাত্রীদের নিয়ে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয়। কী কারণে হঠাৎ কামরা দু’টি বিচ্ছিন্ন হয়ে গেল, তা এখনও স্পষ্ট নয়। রেলের তদন্তকারীরা বিষয়টি খতিয়ে দেখছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement