Bangladeshi Arrest

ত্রিপুরায় গ্রেফতার আরও এক বাংলাদেশি, পুলিশের সন্দেহ মানবপাচারে যোগ, এক সপ্তাহে ধৃত অন্তত ৩২

মানবপাচারে যোগের সন্দেহে এক বাংলাদেশি মহিলাকে গ্রেফতার করল পুলিশ। গত এক সপ্তাহে এই নিয়ে অন্তত ৩২ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করা হয়েছে ত্রিপুরায়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৪ ১০:০৮
One Bangladeshi woman arrested in Tripura during a joint operation by police and BSF

সীমান্তে প্রহরা। —ফাইল চিত্র।

ত্রিপুরায় ফের গ্রেফতার বাংলাদেশি নাগরিক। গত কয়েক দিনে ত্রিপুরায় একাধিক বাংলাদেশি অনুপ্রবেশকারী গ্রেফতার হয়েছেন। এ বার ত্রিপুরার চারিপাড়া এলাকা থেকে এক মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। বছর ছত্রিশের ধৃত খাদিজা বেগম বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়া জেলার বাসিন্দা। বাংলাদেশের এই জেলাটির পূর্ব সীমান্তেই রয়েছে ত্রিপুরা। শনিবার চারিপাড়ার রেল পুলিশ, আমতলি থানা ও সীমান্তরক্ষী বাহিনীর এক যৌথ অভিযানে পাকড়াও করা হয়েছে ওই মহিলাকে। সংবাদ সংস্থা এএনআই-তে প্রকাশ, ওই মহিলা মানবপাচারের সঙ্গে জড়িত বলে সন্দেহ করছে পুলিশ।

Advertisement

গত রবিবার থেকে এখনও পর্যন্ত অন্তত ৩২ জন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছে। গত রবিবার এক সঙ্গে ২৩ জন বাংলাদেশিকে গ্রেফতার করা হয়েছিল আগরতলা স্টেশন চত্বর থেকে। তাঁদের বেশিরভাগেরই বয়স ছিল ত্রিশের নীচে। এর পর তিন দিন আগেই গত বৃহস্পতিবার আগরতলা স্টেশন চত্বর থেকে ফের আট বাংলাদেশি-সহ ১০ জনকে গ্রেফতার করা হয়েছিল। পর পর এই ঘটনাগুলির মধ্যে কোনও যোগ রয়েছে কি না, তার উত্তর খোঁজার চেষ্টা করছেন পুলিশকর্মীরা।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, সীমান্তের ওপার থেকে সম্ভব্য মানবপাচারের খবর পেয়েছিলেন পুলিশকর্মীরা। সেই সূত্র ধরেই বৃহস্পতিবার আগরতলা স্টেশনে অভিযান চালানো হয়েছিল। সেখানে ওই ১০ জনের গতিবিধি দেখে সন্দেহ হয়েছিল পুলিশের। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সন্তুষ্ট না হওয়ায় তাঁদের গ্রেফতার করেছিল পুলিশ। পরে আদালতে তোলার পর আরও বিশদ তথ্য সংগ্রহের জন্য তাঁদের নিজেদের হেফাজতে নেন তদন্তকারীরা। এরই মধ্যে শনিবার ফের ত্রিপুরায় ধরা পড়লেন এক বাংলাদেশি মহিলা। পুলিশের সন্দেহ, ওই মহিলা মানবপাচারের কারবারের সঙ্গে জড়িত।

আরও পড়ুন
Advertisement