Himachal Bus Accident

পাহাড় থেকে ছিটকে বাসের মাথায় আটকে গেল পাথর, হিমাচলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেলেন যাত্রীরা

ভারী বৃষ্টি জেরে হিমাচলের জায়গায় জায়গায় ধস নামছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, শনিবার সকাল থেকেই রাজ্যের ১৫০টি রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৬:৩২
দুর্ঘটনাগ্রস্ত সেই বাস। ছবি: এক্স।

দুর্ঘটনাগ্রস্ত সেই বাস। ছবি: এক্স।

বাসযাত্রীদের চোখেমুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। কেউ কেউ আবার ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছিলেন। কেউ আবার আকস্মিক ঘটনার ঘোর কাটিয়ে ওঠার চেষ্টা করছিলেন। সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে বেঁচে ফিরে অনেকের চোখে আবার ভয়মিশ্রিত একটু স্বস্তির হাসি ধরা পড়েছিল।

Advertisement

বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল যাত্রীবোঝাই একটি বাস। পাহাড় থেকে বিশাল একটি পাথর গড়িয়ে এসে বাসের উপর আছড়ে পড়ে। তবে সৌভাগ্যবশত, পাথরটি বাসের মাথায় আটকে যায়। এই ঘটনায় চালক এবং এক যাত্রী আহত হয়েছেন ঠিকই, কিন্তু বাসযাত্রীদের দাবি, একটু এ দিক-ও দিক হলেই বহু প্রাণহানি হতে পারত। শনিবার ঘটনাটি ঘটেছে হিমাচলের সিরমোর জেলায়।

সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, চালকের আসনের ঠিক উপরে বাসের ছাদে আটকে রয়েছে বড় একটি পাথর। যাত্রীদের বাস থেকে নামিয়ে দেওয়া হয়েছে। স্থানীয় প্রাশাসন সূত্রে খবর, গিরি পার এলাকার কালে গ্রামের কাছে ঘটনাটি ঘটেছে।

ভারী বৃষ্টি জেরে হিমাচলের জায়গায় জায়গায় ধস নামছে। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, শনিবার সকাল থেকেই রাজ্যের ১৫০টি রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। সবচেয়ে বেশি রাস্তা বন্ধ সিরমোর এবং মান্ডি জেলায়। শুক্রবার রাত থেকেই রাজ্যের বিভিন্ন অংশে বৃষ্টির পরিমাণ বেড়েছে। শুক্রবার ধর্মশালায় বৃষ্টি হয়েছে ২১৪ মিলিমিটার, পালমপুরে ২১২, যোগেন্দ্রনগরে ১৬৯, কাংড়ায় ১৫৭, বৈজনাথে ১৪২ মিলিমিটার। বৃষ্টির জেরে সিরমোর জেলার বহু জায়গায় ধস নেমেছে। জেলার রেণুকা বিধানসভা এলাকায় রেণুকা-সংরাহ রাস্তায় বাসের উপর বিশাল একটা পাথর এসে পড়ে। চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। কিন্তু কোনও রকমে বাসটিকে থামান তিনি।

আরও পড়ুন
Advertisement