Gurmeet Ram Rahim Singh

প্যারোলে ছাড়া পেয়েই হাতে তরোয়াল! বিজেপি নেতাদের সঙ্গে ‘স্বাধীনতা উদ্‌যাপন’ রাম রহিমের

তরোয়াল দিয়ে গুরমিতের কেক কাটার ছবি ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। অস্ত্র আইনে তরোয়াল দিয়ে কেক কাটা আইনত দণ্ডনীয় অপরাধ। এই নিয়েও সরব হয়েছেন অনেকে।

Advertisement
সংবাদ সংস্থা
রোহতক শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ১০:২৭
ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ।

ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ। ছবি: টুইটার।

প্যারোলে মুক্তি পেয়ে আবার বিতর্কের মুখে ডেরা সাচ্চা সৌদা প্রধান গুরমিত রাম রহিম সিংহ। জেল থেকে বেরিয়েই ‘স্বাধীনতা উদ্‌যাপন’ করতে তরোয়াল দিয়ে কেক কাটতে দেখা গেল স্বঘোষিত গুরুকে। ধর্ষণ ও খুনের অপরাধে সাজাপ্রাপ্ত গুরমিত ৪০ দিনের জন্য প্যারোলে মুক্তি পাওয়ার পর, শনিবার বাগপতের বারনাওয়া আশ্রমে পৌঁছেছেন। সেখানেই কেক কাটতে দেখা যায় তাঁকে।

সেই ছবি প্রকাশ্যে আসতেই দেশ জুড়ে শোরগোল পড়ে গিয়েছে। এর আগেও গুরমিতকে প্যারোলে মুক্তি দেওয়া নিয়ে দিল্লির মহিলা কমিশন-সহ একাধিক সংগঠন হরিয়ানা সরকারের নিন্দা করেছে। এর মধ্যেই তাঁর তরোয়াল দিয়ে কেক কাটার ছবি আরও বিতর্ক বাড়িয়ে দিয়েছে। অস্ত্র আইনের অধীনে তরবারি দিয়ে কেক কাটা আইনত দণ্ডনীয় অপরাধ। তাই নিয়েও সরব হয়েছেন অনেকে।

Advertisement

রাম রহিমের অনেক অনুগামী তার এই ‘স্বাধীনতা উদ্‌যাপন’ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হরিয়ানার তাবড় বিজেপি নেতারাও। উপস্থিত ছিলেন রাজ্যসভার সাংসদ কৃষাণলাল পানওয়ার এবং প্রাক্তন মন্ত্রী কৃষাণকুমার বেদীও। তা নিয়েও বিতর্ক তৈরি হয়েছে। এই অনুষ্ঠান থেকে ভার্চুয়ালি স্বচ্ছতা অভিযান কর্মসূচির উদ্বোধনও করেন রাম রহিম।

এর আগেও প্যারোলে মুক্তি পাওয়ার পর বিজেপি নেতাদের নিয়ে নিয়মিত অনলাইনে সৎসঙ্গ করার জন্য বিতর্কের মুখে পড়েছিলেন ডেরা প্রধান। গত বছর ১৪ অক্টোবর গুরমিতকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। হরিয়ানার রোহতক জেলার সুনারিয়া জেলে ফেরত পাঠানো হয় ২৫ নভেম্বর। ডেরার ম্যানেজার রঞ্জিত সিংহকে খুন ও সিরসার আশ্রমে দুই শিষ্যাকে ধর্ষণের অভিযোগে ডেরা সাচা সৌদা প্রধানকে দোষী সাব্যস্ত করে ২০ বছর কারাবাসের রায় দিয়েছে আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement