Mumbai Incident

ভিড় ট্রেনে উঠতে গিয়ে ট্র্যাকে পড়ে গেলেন মহিলা যাত্রী, শরীরের উপর দিয়ে চলে গেল লোকাল! তার পর...

পুলিশকর্মীরা রেললাইনে নেমে জখম মহিলা যাত্রীকে তুলে আনেন। জ্ঞান না থাকলেও বেঁচে ছিলেন তিনি। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৪:১৫
Mumbai woman survives after local train runs over her

ঘটনার মুহূর্ত। ছবি: এক্স (সাবেক টুইটার)

শরীরের উপর দিয়ে চলে গেল ট্রেন। তবে ভাগ্যক্রমে প্রাণে বাঁচলেন এক যুবতী। কিন্তু তার পা কাটা পড়ে ট্রেনের চাকায়। ঘটনাটি ঘটে মুম্বইয়ের ঠাণেয়। সোমবার সকালে ভিড় ট্রেনে উঠতে গিয়েই ঘটে বিপত্তি।

Advertisement

সোমবার ট্রেন ধরতে ঠাণে স্টেশনে এসেছিলেন এক মহিলা। সপ্তাহের প্রথম দিন প্রায় সব ট্রেনেই ছিল নিত্যযাত্রীদের ভিড়। সেই ভিড়ের সঙ্গে লড়াই করে গন্তব্যে পৌঁছতে হয় সকলকে। অন্যান্য দিন ভিড় ঠেলে উঠতে পারলেও সোমবার ট্রেন ধরতে পারেননি ওই মহিলা। ঠেলাঠেলি করে ভিড় কামরায় উঠতে গিয়ে পা ফস্কে যায় তাঁর। পড়ে যান ট্র্যাকে। তত ক্ষণে ট্রেনটি প্ল্যাটফর্ম ছেড়ে দিয়েছে।

বিষয়টি নজরে আসতেই রেলপুলিশ এবং অন্যান্য যাত্রী ট্রেনচালককে জানান। তৎক্ষণাৎ ট্রেন থামিয়ে দেন চালক। তবে তার আগেই ট্রেনের একটি বগি মহিলার শরীরের উপর দিয়ে চলে যায়। পরে চালক ট্রেনটিকে পিছনের দিকে নিয়ে যান। দেখা যায়, ট্র্যাকের মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন আহত যাত্রী। তার পা দিয়ে রক্ত বার হচ্ছে।

তড়িঘড়ি পুলিশকর্মীরা রেললাইনে নেমে জখম যাত্রীকে তুলে আনেন। জ্ঞান না থাকলেও বেঁচে ছিলেন তিনি। তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। প্রাণ বাঁচলেও পা বাদ যায় ওই মহিলা যাত্রীর। গোটা ঘটনা মোবাইলে ক্যামেরাবন্দি করেন অন্যান্য যাত্রী। সেই সব ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

উল্লেখ্য, রবিবার দিনভর মুম্বইয়ে বৃষ্টি হয়েছে। যার জেরে শহরের বিভিন্ন জায়গা জলমগ্ন হয়ে পড়েছিল। রেললাইনেও জল জমে। ফলে বহু ট্রেন বাতিল হয়েছে। কিছু কিছু এলাকায় জলের স্রোতে রাস্তায় গাড়ি ভেসে যাওয়ার খবরও মিলেছে। জমা জলের সমস্যা রয়েছে আন্ধেরি, কুর্ল, বান্দুপ, কিংস সার্কেল, ভিলে পার্লে এবং দাদরেও। এর মধ্যেই মৌসম ভবন জানিয়েছে, মুম্বইয়ে আবহাওয়ার পরিস্থিতিতে সোমবার কোনও বদলের আশা নেই। বরং বেলার দিকে আবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। সে ক্ষেত্রে আরও বিপর্যস্ত হতে পারে মুম্বইয়ের ট্র্যাফিক এবং রাস্তাঘাটের পরিস্থিতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement