Crime

নিরাবরণ হয়ে হোয়াটসঅ্যাপে মহিলার সঙ্গে ভিডিয়ো চ্যাট! ছবি ফাঁসের হুমকি পেয়ে লক্ষাধিক টাকা খোয়ালেন প্রৌঢ়

পুলিশ সূত্রে খবর, মহিলার কথায় নিরাবরণ হয়ে হোয়াটসঅ্যাপে ভিডিয়ো চ্যাট করেন ৫৪ বছর বয়সি ওই প্রৌঢ়। অভিযোগ, এর পরই প্রৌঢ়কে হুঁশিয়ারি দিয়ে টাকা চান ওই মহিলা।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২২ ১০:১৯
দুই অভিযুক্তের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

দুই অভিযুক্তের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। প্রতীকী ছবি।

ফেসবুকে এক মহিলার সঙ্গে বন্ধুত্ব পাতিয়েছিলেন। পরে সেই মহিলার সঙ্গে হোয়াটসঅ্যাপে ভিডিয়ো চ্যাট করে প্রতারণার ফাঁদে পড়ে কয়েক লক্ষ টাকা খোয়ালেন মুম্বইয়ের এক প্রৌঢ়।

পুলিশ সূত্রে খবর, মহিলার কথায় নিরাবরণ হয়ে হোয়াটসঅ্যাপে ভিডিয়ো চ্যাট করেন ৫৪ বছর বয়সি ওই প্রৌঢ়। অভিযোগ, এর পরই প্রৌঢ়কে হুঁশিয়ারির সুরে ওই মহিলা জানান যে, তাঁর নিরাবরণ ভিডিয়ো রেকর্ড করা হয়েছে। টাকা না দিলে প্রৌঢ়ের ওই নেটমাধ্যমে ফাঁস করে দেওয়া হবে। মহিলার কথায় ঘাবড়ে গিয়ে তাঁর দেওয়া অ্যাকাউন্টে ৩০ হাজার টাকা পাঠান ওই প্রৌঢ়।

Advertisement

এই ঘটনার দু’দিন পর, একটি ফোন পান প্রৌঢ়। সিবিআই আধিকারিক পরিচয় দিয়ে ফোনে প্রৌঢ়কে এক ব্যক্তি আরও টাকা চান। ফোনে প্রৌঢ়কে জানানো হয় যে, ভিডিয়োটি যাতে নেটমাধ্যমে না ছড়িয়ে পড়ে, তা সুনিশ্চিত করা হবে। এই ঘটনায় প্রৌঢ়ের থেকে সব মিলিয়ে মোট ৫.২৮ লক্ষ টাকা হাতিয়ে নেন অভিযুক্তরা।

প্রতারণার ফাঁদে পড়ে শেষমেশ পুলিশের দ্বারস্থ হন ওই প্রৌঢ়। আন্ধেরি থানায় অভিযোগ দায়ের করেন তিনি। শনিবার এই ঘটনার কথা জানিয়েছে পুলিশ। দুই অভিযুক্তের খোঁজে তল্লাশি শুরু হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ২০১৯ সালে স্ত্রীকে হারান ওই প্রৌঢ়। তার পর থেকেই তিনি অবসাদে ভুগছিলেন বলে জানিয়েছেন প্রৌঢ়ের সন্তানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement