Uber

ক্যাব দেরি করায় বিমান ধরতে পারেননি মহিলা যাত্রী, উবরের ২০ হাজার টাকা জরিমানা আদালতের

বিচারক তাঁর রায়ে জানিয়েছেন, ক্ষতিপূরণ হিসাবে অধিযোগকারিণীকে ২০ হাজার টাকা দেবে উবর। এর মধ্যে ১০ হাজার টাকা মামলার খরচ। আর বাকি ১০ হাজার মানসিক চাপ বাড়ানোর গুণাগার।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১০:৩০
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

যাত্রী পরিষেবায় গাফিলতির অভিযোগ অ্যাপ-নির্ভর ক্যাব সংস্থা উব্‌রকে ২০ হাজার টাকা জরিমানা করল মুম্বইয়ের একটি আদালত। ওই টাকা উব্‌রের গাফিলতিতে ক্ষতিগ্রস্ত মহিলা যাত্রীকে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। উব্‌রের গাড়ি দেরি করার কারণে ওই ব্যক্তি বিমানে উঠতে পারেননি। ২০১৮ সালের ওই ঘটনা।

অতীতেও যাত্রী পরিষেবা নিয়ে নানা অভিযোগ উঠেছে উব্‌র-সহ বিভিন্ন অ্যাপ-নির্ভর ক্যাব সংস্থার বিরুদ্ধে। মুম্বইয়ের ডাম্বিভলির বাসিন্দা পেশায় আইনজীবী কবিতা শর্মারও তেমনই অভিজ্ঞতা হয়েছিল। ২০১৮-র ১২ জুন সন্ধ্যা ৫টা ৫০ মিনিটে ছিল তাঁর উড়ান। তাঁর বাড়ি থেকে ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরের দূরত্ব প্রায় ৩৬ কিলোমিটার। সেই মতোই তিনি সাড়ে ৩টে নাগাদ বিমানবন্দরে যাওয়ার জন্য উব্‌র ক্যাব বুক করেছিলেন।

Advertisement

কবিতার অভিযোগ, সেই ক্যাবচালক আসতে ১৪ মিনিট দেরি করেন। তার পর তাঁকে সোজা পথ নিতে বলা হলেও সে কথা না শুনে ঘুরপথে গিয়েছিলেন। পথে গাড়ির জন্যে প্রয়োজনীয় জ্বালানি (সিএনজি) কিনতেও থেমেছিলেন। যার ফলে কবিতা ফ্লাইট ধরতে পারেননি। এত কিছুর পরও ওই সফরের জন্য তাঁর কাছ থেকে ৭০৫ টাকা নেওয়া হয়েছিল। যদিও ক্যাব বুক করার সময় ভাড়া দেখানো হয়েছিল ৫৬৩ টাকা!

ঘটনার পর আদালতের দ্বারস্থ হন ওই মহিলা আইনজীবী। বিচারক তাঁর রায়ে জানিয়েছেন, ক্ষতিপূরণ হিসাবে কবিতাকে ২০ হাজার টাকা দেবে উব্‌র। এর মধ্যে ১০ হাজার টাকা মামলার খরচ আর বাকি ১০ হাজার কবিতার মানসিক চাপ বাড়ানোর গুণাগার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement