Building Collapses in Gujarat

মোদীর গুজরাতে ভেঙে পড়ল বহুতল, মৃত এক, আহত ১৫ জন

গুজরাতের সুরাতে ভেঙে পড়ল বহুতল। ছয় তলা বাড়িটি ভেঙে আহত হয়েছেন ১৫ জন। গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি চলছে সুরাতে। দমকলবাহিনীর প্রাথমিক ধারণা, বৃষ্টির জেরে ভেঙে পড়েছে ওই বহুতল।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৮:১২
গুজরাতে ভেঙে পড়ল বহুতল।

গুজরাতে ভেঙে পড়ল বহুতল। ছবি: এক্স।

গুজরাতের সুরাতে ভেঙে পড়ল বহুতল। ছয় তলা বাড়িটি ভেঙে মৃত্যু হয়েছে এক জনের। আহত হয়েছেন প্রায় ১৫ জন। বেশ কয়েক জন আটকে রয়েছেন বলে আশঙ্কা প্রশাসনের। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং দমকলবাহিনী। উদ্ধারের চেষ্টা চলছে। সুরাতের সচিন পালি গ্রামে ভেঙে পড়েছে বহুতলটি।

Advertisement

গত কয়েক দিন ধরে ভারী বৃষ্টি চলছে সুরাতে। দমকলবাহিনীর প্রাথমিক ধারণা, বৃষ্টির জেরে ভেঙে পড়েছে সুরাতের ওই বহুতল। খুব একটা পুরনো না হলেও বাড়িটির জীর্ণ দশা ছিল। ভেঙে পড়ার পর ঘটনাস্থলের কিছু ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। সেখানে দেখা গিয়েছে, কংক্রিটের চাঙড় ভেঙে আটকে পড়া মানুষজনকে উদ্ধার করা হচ্ছে। উদ্ধারকাজ তদারকি করছেন সুরাতের ডেপুটি মেয়র নরেন্দ্র পাটিল-সহ পুলিশের শীর্ষকর্তারা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০১৭ সালে তৈরি হয়েছিল বাড়িটি। সুরাতের পুলিশ কমিশনার অনুপম সিংহ গহলৌত জানিয়েছেন, বহুতলে ৩০টি ফ্ল্যাট ছিল। পাঁচ থেকে ছ’টি ফ্ল্যাটে ভাড়া থাকতেন লোকজন। তিনি আরও জানিয়েছেন, বহুতল ধসে পড়ার পাঁচ মিনিট পরে থানায় খবর গিয়েছে। ধ্বংসস্তূপ থেকে এক মহিলাকে উদ্ধার করা হয়েছে। বহুতলের দারোয়ান দাবি করেছেন, সেটি ভেঙে পড়ার সময় ভিতরে বেশ কয়েক জন আটকে ছিলেন। সুরাতের জেলাশাসক সৌরভ পারঘি জানিয়েছেন, চার থেকে পাঁচ জন ধ্বংসস্তূপে আটকে থাকতে পারেন। শীঘ্রই তাঁদের উদ্ধার করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement