Crime

৫০০ টাকা মজুরি চাওয়ায় মধ্যপ্রদেশে দিনমজুরকে মারধর, জোর করে খাওয়ানো হল প্রস্রাবও

পুলিশ সূত্রে খবর, ১৪ জুলাই ঘটনাটি ঘটেছে কারেরা থানা এলাকার বাগেদারি গ্রামে। অভিযুক্তের নাম রামসিংহ ঠাকুর। তাঁর জমিতে কীটনাশক ছড়ানোর কাজ করছিলেন রাজেশ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৪ ১৭:৪৮
আক্রান্ত সেই যুবক। ছবি: সংগৃহীত।

আক্রান্ত সেই যুবক। ছবি: সংগৃহীত।

৫০০ টাকা মজুরি চাওয়ায় এক দিনমজুরকে মারধরের পর প্রস্রাব খাওয়ানোর অভিযোগ উঠল মধ্যপ্রদেশে। ঘটনাটি শিবপুরী জেলার। পুলিশের কাছে অভিযোগ জানাতে গেলেও তা নেওয়া হয়নি বলে দাবি ওই দিনমজুরের। ঘটনাটি প্রকাশ্যে আসতেই ভীম আর্মি প্রতিবাদে নামে। শেষমেশ অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে পুলিশ। পরে গ্রেফতারও করা হয় তাঁকে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ১৪ জুলাই ঘটনাটি ঘটেছে কারেরা থানা এলাকার বাগেদারি গ্রামে। অভিযুক্তের নাম রামসিংহ ঠাকুর। তাঁর জমিতে কীটনাশক ছড়ানোর কাজ করছিলেন রাজেশ। কাজ শেষে দিনমজুরি হিসাবে ৫০০ টাকা দাবি করেন তিনি। কিন্তু তা দিতে অস্বীকার করেন রামসিংহ। কেন প্রাপ্য মজুরি দেবেন না, এই প্রশ্ন তোলায় রামসিংহ ক্ষিপ্ত হয়ে ওঠেন। এর পরই রাজেশকে শাসান তিনি।

প্রাপ্য মজুরি না পেয়ে রাজেশ বাড়ি চলে যান। কিছু ক্ষণ পর রাজেশের বাড়ি যান অভিযুক্ত। সঙ্গে কয়েক জনকে নিয়ে যান। রাজেশকে বাড়ি থেকে টেনে বার করে মারধর করেন। শুধু তাই-ই নয়, জুতোর মধ্যে প্রস্রাব ভরে তা খেতে বাধ্য করানো হয় বলে অভিযোগ।

১৫ জুলাই রাজেশ থানায় যান। কিন্তু অভিযোগের কোনও ভিত্তি নেই বলে তাঁকে থানা থেকে বার করে দেওয়া হয় বলে দাবি রাজেশের। তার পর তিনি ভীম আর্মির দ্বারস্থ হন। ভীম আর্মির সমর্থকেরা অভিযুক্তের গ্রেফতারের দাবিতে পথ অবরোধ করেন। এফআইআর করতে হবে বলেও দাবি তোলেন তাঁরা। শেষমেশ চাপের মুখে পড়ে অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করে তাঁকে গ্রেফতার করে পুলিশ।

আরও পড়ুন
Advertisement