Wedding

করোনা প্রাণ কেড়েছে দাদার, পাশে দাঁড়াতে বৌদিকে বিয়ে করলেন যুবক

অরুণকুমার বারিক নামে ওই যুবকের ভূমিকায় সাধুবাদ জানিয়েছেন অনেকেই। পরিবারের সম্মতিতেই বৌদিকে বিয়ে করেছেন ওই যুবক।

Advertisement
সংবাদ সংস্থা
ভুবনেশ্বর শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:০১
A representative photograph of Wedding.

দাদার মৃত্যুর পর বৌদিকে বিয়ে করলেন যুবক। প্রতীকী ছবি।

কাছের মানুষদের সঙ্গে আরও বেঁধে বেঁধে থাকা কতটা জরুরি, করোনাকালে সেটা টের পেয়েছেন সকলে। যেমনটা অনুভব করেছেন ওড়িশার কটকের বারিক পরিবার। করোনা ভাইরাসের কবলে প্রাণ হারিয়েছেন দাদা। সেই আকস্মিক প্রয়াণের পর থেকে বৌদি এবং ভাইপোর যন্ত্রণা সহ্য করতে পারছিলেন না। তাই কষ্ট ঘোচাতে বৌদিকে বিয়ে করলেন এক যুবক। ঘটনাটি কটকের রাগাড়ি গ্রামের। বৃহস্পতিবার এই ঘটনার কথা প্রকাশ্যে এসেছে।

অরুণকুমার বারিক নামে ওই যুবকের ভূমিকার সাধুবাদ জানিয়েছেন অনেকেই। পরিবারের সম্মতিতে বৌদিকে বিয়ে করেছেন অরুণ। ৭ বছর আগে বৈদিক রীতি মেনে অরুণের দাদা বিজয়ের সঙ্গে বিয়ে হয়েছিল লিলির। তাঁদের ৫ বছরের এক পুত্র রয়েছে। সুখের সংসারে তাল কাটে ২ বছর আগে। করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত হন অরুণের দাদা বিজয়। তার পর থেকে পুত্রকে নিয়ে শ্বশুরবাড়িতেই থাকতেন লিলি।

Advertisement

দ্বিতীয় বিয়ের জন্য লিলিকে অনুরোধ করেছিলেন তাঁর শ্বশুরবাড়ির সদস্যরা। কিন্তু কিছুতেই রাজি হননি তিনি। শেষমেশ ভাইপোর কথা ভেবে বৌদিকে বিয়ে করলেন অরুণ। এই সিদ্ধান্তে খুশির হাওয়া বারিক পরিবারে। এতে সমাজের কাছে ইতিবাচক বার্তা পৌঁছবে বলে আশাবাদী তাঁরা।

সংবাদমাধ্যমে অরুণ বলেছেন, ‘‘দাদার মৃত্যুর পর আমার বৌদি এবং ভাইপোর এক জন কাউকে দরকার ছিল। ওদের যন্ত্রণা বুঝতে পারতাম। তাই পরিবারের সকলের অনুমতি নিয়েই বৌদিকে বিয়ে করার সিদ্ধান্ত নিই।’’

আরও পড়ুন
Advertisement