Bomb Threat in Flight

মাঝ আকাশে বোমাতঙ্ক! হায়দরাবাদগামী ইন্ডিগোর বিমানের জরুরি অবতরণ নাগপুরে

বিমানবন্দরে অবতরণের পরই বিমানটি খালি করে দেওয়া হয়। যাত্রীদের সরিয়ে নিয়ে যাওয়া হয় নিরাপদ স্থানে, ঘটনাস্থলে পৌঁছয় বম্ব স্কোয়াডের সদস্যেরা। বিমানে চলে তল্লাশি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৯
IndiGo\\\'s Jabalpur-Hyderabad flight diverted due to bomb threat

প্রতিনিধিত্বমূলক ছবি।

আবারও মাঝ আকাশে বোমাতঙ্ক। জবলপুর থেকে হায়দরাবাদগামী বিমানে বোমাতঙ্ক ছড়ায়। নাগপুরে বিমানটিকে জরুরি অবতরণ করানো হয়। তার পরই সেই বিমানে তল্লাশি অভিযান চালান নিরাপত্তারক্ষীরা। যদিও সন্দেহজনক কোনও বস্তু মেলেনি বলেই খবর।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার জবলপুর থেকে ইন্ডিগোর ৬ই ৭৩০৮ বিমানটি হায়দরাবাদের উদ্দেশে রওনা দিয়েছিল। মাঝ আকাশেই ওই বিমানে বোমাতঙ্ক ছড়ায়। তড়িঘড়ি পাইলট নাগপুর বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলের (এটিএস) সঙ্গে যোগাযোগ করেন। পুরো বিষয়টি জানানো হয়। এটিএসের থেকে সবুজ সঙ্কেত মিলতেই নাগপুর বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

বিমানবন্দরে অবতরণের পরই বিমানটি খালি করে দেওয়া হয়। যাত্রীদের সরিয়ে নিয়ে যাওয়া হয় নিরাপদ স্থানে, ঘটনাস্থলে পৌঁছন বম্ব স্কোয়াডের সদস্যেরা। বিমানের চলে তল্লাশি। বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে খবর, বিমানের মধ্যে কোনও সন্দেহজনক বস্তু খুঁজে পাওয়া যায়নি। ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েন যাত্রীরা। ইন্ডিগো কর্তৃপক্ষের তরফে ক্ষমা চাওয়া হয়েছে। তাঁরা জানান, যাত্রীদের সব রকম সহায়তা করা হয়েছে।

উল্লেখ্য, গত কয়েক মাস ধরে দেশ জুড়ে বিভিন্ন শহরের বিভিন্ন জায়গায় এমন বোমা মেরে উড়িয়ে দেওয়ার ইমেল পাঠানো হচ্ছে। বেশির ভাগ ক্ষেত্রেই প্রেরকদের নিশানায় থাকছে বিমানবন্দর, হাসপাতাল এবং স্কুল। তবে প্রায় সব ক্ষেত্রেই শেষ পর্যন্ত কিছুই মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement