Bengaluru Rain

টানা বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু, ঝড়বৃষ্টির জন্য জারি করা হয়েছে হলুদ সতর্কতা

টানা বৃষ্টির কারণে উত্তর বেঙ্গালুরুর দু’টি হ্রদ উপচে পড়েছে। তার জেরে আশপাশের এলকা জলমগ্ন হয়েছে। তা ছাড়াও শহরের বেশি কিছু অংশে জল জমেছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৪ ২২:৫৭
জলমগ্ন বেঙ্গালুুরু।

জলমগ্ন বেঙ্গালুুরু। ছবি: পিটিআই।

গত দু’দিন ধরে টানা বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু। বুধবার শহরের সব স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। তথ্যপ্রযুক্তি সংস্থাগুলিকে তাদের কর্মীদের বাড়ি থেকে কাজের অনুমতি দিতে বলেছে। বৃষ্টি এখনই থামছে না বেঙ্গালুরুতে। বৃহস্পতিবারও হলুদ সতর্কতা জারি করেছে মৌসম ভবন। শহরের কিছু অংশে চলতে পারে ভারী বৃষ্টি।

Advertisement

টানা বৃষ্টির কারণে উত্তর বেঙ্গালুরুর দু’টি হ্রদ উপচে পড়েছে। তার জেরে আশপাশের এলকা জলমগ্ন হয়েছে। তা ছাড়াও শহরের বেশি কিছু অংশে জল জমেছে। তৈরি হয়েছে তীব্র যানজট। বিমানবন্দরগামী বল্লরী রোডেও বুধবার ছিল যানজট। বিপাকে পড়েন বহু মানুষ। বিপজ্জনক বাড়িগুলিতে বসবাসকারী মানুষজনকে সরে যেতে সতর্ক করে পুরসভা। বেঙ্গালুরুর জলমগ্ন এলাকা ঘুরে দেখেন উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমার। শহরের এই পরিস্থিতির জন্য শাসক কংগ্রেসকে দায়ী করেছে বিজেপি।

এই পরিস্থিতিতে বুধবার ভোর ৪টে নাগাদ বেঙ্গালুরুতে নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়েছে। সেখানে কাজ করছিলেন ২০ জন কর্মী। মৃত্যু হয়েছে আট জনের। বহুতলের মালিককে গ্রেফতার করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement