landslide

জম্মু-শ্রীনগর মহাসড়কে বিশাল ধস, ভেসে গেল রাস্তার বড় অংশ, ভিডিয়ো প্রকাশ্যে

এই মহাসড়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। জম্মু-কাশ্মীরের সঙ্গে গোটা দেশের সংযোগকারী রাস্তা এটি। মহাসড়কের বেশ কিছু জায়গায় ধস নামায় যান চলাচল পুরো স্তব্ধ হয়ে গিয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
শ্রীনগর শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১২:১১
Landslide

রামবান জেলায় জম্মু-শ্রীনগর মহাসড়কের বহু জায়গায় ধস নেমেছে। ছবি: টুইটার।

প্রবল বৃষ্টির জেরে জম্মু-শ্রীনগর মহাসড়কে বিশাল ধস নামল। ভূমিধসের জেরে যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, রামবান জেলায় শুক্রবার থেকেই বৃষ্টি হচ্ছে। আর সেই বৃষ্টির জেরে জেলার বহু জায়গায় ধস নেমেছে। তার মধ্যে রয়েছে জম্মু-শ্রীনগর মহাসড়ক।

শনিবার সকালে এই মহাসড়কের বিশাল অংশ জলের তোড়ে ভেসে গিয়েছে। ফলে রাস্তার দু’ধারে গাড়ি আটকে পড়েছে। জম্মু ট্র্যাফিক সূত্রে খবর, রাস্তার যে সব জায়গায় ধস নেমেছে, দ্রুত মেরামত করার চেষ্টা চলছে। সংবাদ সংস্থা পিটিআইকে এক ট্র্যাফিক আধিকারিক জানিয়েছেন, এই মুহূর্তে জনসাধারণকে মহাসড়ক ব্যবহার না করার পরামর্শ দেওয়া হয়েছে। মহাসড়কের বহু জায়গায় ধসের কারণে মেরামতির কাজ চলছে।

Advertisement

এই মহাসড়ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। জম্মু-কাশ্মীরের সঙ্গে গোটা দেশের সংযোগকারী রাস্তা এটি। মহাসড়কের বেশ কিছু জায়গায় ধস নামায় যান চলাচল পুরো স্তব্ধ হয়ে গিয়েছে। রামবানের সিনিয়র পুলিশ সুপার (এসএসপি) মোহিত শর্মা টুইট করেন, “রামবানে শ্রীনগর-জম্মু মহাসড়কের বহু জায়গায় ভূমিধসের ঘটনা ঘটেছে। কোথাও বড় বড় পাথর পাহাড় থেকে রাস্তায় এসে পড়েছে। রাস্তা পরিষ্কার না হওয়া পর্যন্ত যান চলাচল বন্ধ রাখা হবে।”

ট্র্যাফিক পুলিশ সূত্রে খবর, শুধু জম্মু-শ্রীনগর মহাসড়কই নয়, ৪৪ নম্বর জাতীয় সড়ক, মুঘল রোড এবং এসএসজি রোড ধসের কারণে বন্ধ। আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবার পর্যন্ত জম্মু-কাশ্মীরে বৃষ্টি চলবে। ফলে আরও ধস নামার আশঙ্কা প্রকাশ করেছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement