Bus Caught Fire in Delhi

চলন্ত অবস্থাতেই এসি বাসে আগুন ধরে গেল দিল্লিতে, উদ্ধার করা হল ৫০ যাত্রীকে

পুলিশ সূত্রে খবর, সকাল পৌনে ১০টা নাগাদ একটি সরকারি এসি বাস জগৎপুরী এলাকায় পৌঁছতেই সেটিতে আগুন ধরে যায়। চালক বাসটিকে থামিয়ে দ্রুত বাস খালি করার ব্যবস্থা করেন।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৬:৫০
আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে বাস। ছবি: সংগৃহীত।

আগুনে ভস্মীভূত হয়ে গিয়েছে বাস। ছবি: সংগৃহীত।

চলন্ত অবস্থাতেই এসি বাসে আগুন ধরে গেল দিল্লিতে। পুড়ে খাক হয়ে যাওয়ার আগেই তড়িঘড়ি ৫০ যাত্রীকে উদ্ধার করা হল। ফলে বড়সড় বিপদের হাত থেকে বাঁচলেন যাত্রীরা। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটেছে দিল্লির জগৎপুরী এলাকায়।

Advertisement

পুলিশ সূত্রে খবর, সকাল পৌনে ১০টা নাগাদ একটি সরকারি এসি বাস জগৎপুরী এলাকায় পৌঁছতেই সেটিতে আগুন ধরে যায়। চালক বাসটিকে থামিয়ে দ্রুত বাস খালি করার ব্যবস্থা করেন। বাসে আগুন লাগার ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। হুড়োহুড়ি পড়ে যায় বাস থেকে নামার জন্য। স্থানীয়রাও উদ্ধারকাজে এগিয়ে আসেন। সব যাত্রীকে নিরাপদে বাস থেকে নামানো হয়। তত ক্ষণ বাসের আগুন ছড়িয়ে পড়েছিল। মুহূর্তেই পুরো বাসটি আগুনের গ্রাসে চলে যায়।

রাস্তার মাঝে বাসে আগুন লাগার খবর দমকলের কাছে পৌঁছতেই তারা এসে আগুন নেভানোর চেষ্টা করে। বেশি কিছু ক্ষণের চেষ্টায় আগুন নেভানো সম্ভব হয়। কিন্তু তত ক্ষণে বাসটি পুরো পুড়ে খাক হয়ে গিয়েছিল। দমকল জানিয়েছে, প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, এসি যন্ত্রে শর্ট সার্কিটের জেরে আগুন লেগেছে। স্থানীয় সূত্রে খবর, বাসটি সীমাপুরীতে যাচ্ছিল। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, বাইকে করে যাওয়ার সময় তিনি বাসের ইঞ্জিন থেকে ধোঁয়া বেরোতে দেখেন। সঙ্গে সঙ্গে চালককে সতর্ক করেন। তার পরই চালক বাস থামিয়ে যাত্রীদের নামিয়ে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement