Delhi IAS Coaching Centre

দিল্লির কোচিং সেন্টারে বেসমেন্টের দরজা, এসইউভির ভূমিকা কী ছিল তদন্তে আইআইটি বিশেষজ্ঞরা!

বিশেষ আদালতে সিবিআই জানিয়েছে, বেসমেন্টের দরজা এবং ঘটনার পরে বাজেয়াপ্ত হওয়া এসইউভির মাপ নেওয়া হয়েছে। আদালতে সিবিআই আরও জানিয়েছে, এক জন গাড়ি বিশেষজ্ঞকে এনে পরীক্ষা করানো হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৪ ১৬:০৬
এই কোচিং সেন্টারেই মৃত্যু হয়েছিল তিন পড়ুয়ার। ফাইল চিত্র।

এই কোচিং সেন্টারেই মৃত্যু হয়েছিল তিন পড়ুয়ার। ফাইল চিত্র।

বেসমেন্টের দরজা, বাজেয়াপ্ত হওয়া এসইউভি— দিল্লির আইএএস কোচিং সেন্টারের ঘটনায় কোনটির ভূমিকা কতটা ছিল বা আদৌ ছিল কি না, তা খতিয়ে দেখার জন্য এ বার দায়িত্ব দেওয়া হল আইআইটি বিশেষজ্ঞদের। এই মামলার তদন্ত করছে সিবিআই। কিন্তু গত ২৭ জুলাইয়ের ঘটনায় বেসমেন্টের দরজা এবং একটি এসইউভির ভূমিকা নিয়ে যে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে, এ বার সেই প্রশ্নের উত্তরের খোঁজেই আইআইটি বিশেষজ্ঞদের তদন্তে নামানো হল।

Advertisement

বিশেষ আদালতে সিবিআই জানিয়েছে, বেসমেন্টের দরজা এবং ঘটনার পরে বাজেয়াপ্ত হওয়া এসইউভির মাপ নেওয়া হয়েছে। শুধু তাই-ই নয়, আদালতে সিবিআই জানিয়েছে, এক জন গাড়ি বিশেষজ্ঞকে এনে পরীক্ষা করানো হবে। বেসমেন্টের দরজা না কি কোটিং সেন্টারের সামনে জলমগ্ন রাস্তায় জোরে এসইউভি চলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে, পরীক্ষার পর স্পষ্ট হবে বলেই মনে করছেন তদন্তকারীরা।

যে রিপোর্ট আদালতে পেশ করেছে সিবিআই, সেই রিপোর্টে দাবি করা হয়েছে, কোচিং সেন্টারের নীচের তলার মূল দরজা আচমকাই ভেঙে যায়। আর তার পরই বেসমেন্টে জল ঢুকতে শুরু করে। কিন্তু কী ভাবে সেই দরজা ভাঙল তা খতিয়ে দেখা হচ্ছে। তা ছাড়া এই ঘটনার নেপথ্যে এসইউভির কোনও ভূমিকা ছিল কি না তা-ও খতিয়ে দেখছেন বিশেষজ্ঞরা।

গত ২৭ জুলাই দিল্লির রাজেন্দ্রনগরে একটি কোচিং সেন্টারের বেসমেন্টে বৃষ্টির জল ঢুকে প্লাবিত হয়। সেই সময় বেসমেন্টে কোচিং সেন্টারের বেসমেন্টে ছিলেন বেশ কয়েক জন পড়ুয়া। বেসমেন্টে হু হু করে জল ঢুকে পড়ায় সেখানে আটকে পড়েন পড়ুয়ারা। তাঁদের বেশির ভাগকেই উদ্ধার করা গেলেও তিন পড়ুয়ার ডুবে মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement