Garba Incident

গরবায় জেতা সেরার পুরস্কার চাইতে গিয়ে ঝামেলা, ১১ বছরের কিশোরীর বাবাকে পিটিয়ে খুন গুজরাতে

গুজরাতে নবরাত্রি উপলক্ষে গরবা নাচের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। ১১ বছরের কিশোরী জোড়া পুরস্কার জেতেন। কিন্তু তাঁকে একটিই পুরস্কার দেওয়া হয় বলে অভিযোগ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
গান্ধীনগর শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১১:০৭
Father of Garba prize winner was killed in Gujarat

—প্রতীকী চিত্র।

গুজরাতে গরবা নাচের অনুষ্ঠানে পুরস্কার জেতা কিশোরীর বাবাকে পিটিয়ে খুনের অভিযোগ। কিশোরী অনুষ্ঠানের আয়োজকদের কাছে হকের পুরস্কার চাইতে গেলে ঝামেলা বাধে। অভিযোগ, পুরস্কার দিতে চাইছিলেন না আয়োজকেরা। সেই ঝামেলার আক্রোশ থেকেই তার বাবাকে বেধড়ক মারধর করা হয়। মারের চোটে মৃত্যু হয় ব্যক্তির।

Advertisement

ঘটনাটি গুজরাতের পোরবন্দরের। সেখানে নবরাত্রি উপলক্ষে গরবা নাচের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। কিশোরীর পরিবারের তরফে জানানো হয়েছে, ১১ বছরের ক্রুপালি ওদেদরা জোড়া পুরস্কার পেয়েছিলেন। কিন্তু পুরস্কার গ্রহণ করার সময় দেখা যায়, তাঁকে একটিই পুরস্কার দেওয়া হচ্ছে।

এ নিয়ে আয়োজকদের সঙ্গে কথা বলতে চায় কিশোরীর পরিবার। সেখানে বচসা শুরু হয়। অভিযোগ, কিশোরীকে প্রাণে মেরে ফেলার হুমকিও দেওয়া হয়েছিল।

মৃতের পরিবারের আরও অভিযোগ, ঘটনাস্থল থেকে বাড়ি ফিরে আসার পর রাতে ছ’জন যুবক তাঁদের বাড়িতে চড়াও হন এবং কিশোরীর বাবাকে আক্রমণ করেন। তাঁকে মারতে মারতে জোর করে অনুষ্ঠানস্থলে নিয়ে যাওয়া হয়। কিশোরীর মা পুলিশ ডেকে ঘটনাস্থলে পৌঁছলে দেখা যায় অর্ধমৃত অবস্থায় তিনি পড়ে আছেন। দ্রুত তাঁকে উদ্ধার করে হাসপাতালে পাঠায় পুলিশ। কিন্তু সেখানে চিকিৎসা চলাকালীন তাঁর মৃত্যু হয়েছে। পুলিশ জানিয়েছে, মৃতের নাম সরমন। গরবা নাচের আয়োজকদের বিরুদ্ধে খুন, অপহরণ-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন
Advertisement