Farmers Protest

কী ভাবে মৃত্যু দিল্লির কৃষকের? সিসিটিভিতে ধরা পড়ল মর্মান্তিক ভিডিয়ো

পুলিশ-কৃষক সংঘর্ষে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। এই আইটিও চত্বরেই মৃত্যু হয় নবদীপ সিংহ হান্ডাল (২৬)-এর।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২১ ২০:২০
এই ট্রাক্টরেই ছিলেন নবদীপ।

এই ট্রাক্টরেই ছিলেন নবদীপ। ছবি: পিটিআই

কৃষকদের ট্র্যাক্টর প্যারেডে দিনভর অশান্ত রাজধানী। তার মধ্যেই মৃত্যু হয়েছে এক কৃষকের। আন্দোলনকারীদের দাবি, পুলিশ গুলি চালানোয় ভয় পেয়ে পালাতে গিয়ে মৃত্যু হয়েছে ওই কৃষকের। পুলিশ গুলি চালানোর অভিযোগ অস্বীকার করেছে। এই নিয়ে চলছে চাপান-উতর। তার মধ্যেই সামনে এল সিসিটিভি ফুটেজ, যাতে ধরা পড়েছে মর্মান্তিক ঘটনার ছবি।

মঙ্গলবার প্রজাতন্ত্র দিবসে নির্ধারিত রুটে ট্র্যাক্টর প্যারেডের অনুমতি দিয়েছিল দিল্লি পুলিশ। কিন্তু আন্দোলনকারীরা কার্যত সেই সব উপেক্ষা করে অনির্ধারিত রাস্তা দিয়েও ঢুকে পড়েন রাজধানীর প্রাণকেন্দ্রে। ফলে পুলিশের সঙ্গে দফায় দফায় বিভিন্ন জায়গায় সংঘর্ষ হয়। সবচেয়ে বড় সংঘর্ষ বাধে আইটিও চত্বরে। পুলিশ-কৃষক সংঘর্ষে অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়। এই আইটিও চত্বরেই মৃত্যু হয় নবদীপ সিংহ হান্ডাল (২৬)-এর।

Advertisement

ওই চত্বরে থাকা একটি সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে নীল রঙের ওই ট্র্যাক্টরটি প্রচণ্ড জোরে চালিয়ে এলেন নবদীপ। সামনে পুলিশের ব্যারিকেডে তীব্র গতিতে ধাক্কা মারল তাঁর ট্র্যাক্টর। রাস্তার পাশে থেমে গেল দু’বার পাল্টি খেয়ে।

নবদীপের মৃত্যু পর দীর্ঘক্ষণ তাঁর দেহ আটকে রাখেন আন্দোলনকারী কৃষক এবং নবদীপের পরিবারের সদস্যরা। পরে বিকেলের দিকে তাঁদের বুঝিয়ে মৃতদেহ ময়নাতদন্তের জন্য পাঠায় পুলিশ। প্রাথমিক ভাবে পুলিশ জানতে পেরেছে, ওই ট্র্যাক্টরটি গাজিপুর সীমানায় ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement