Encounter in Kashmir

কাশ্মীরের কুলগামে সেনার সঙ্গে গুলির লড়াইয়ে হত চার জঙ্গি, গুলিবিদ্ধ হয়ে মৃত্যু এক জওয়ানেরও

শনিবার কুলগাম জেলার মদেরগাম গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে যৌথ অভিযান শুরু করেছিল সিআরপিএফ জওয়ান এবং স্থানীয় পুলিশ। জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই শুরু হয় যৌথ বাহিনীর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ১৬:১৭
কুলগামে চলছে সেনা-জঙ্গি গুলির লড়াই।

কুলগামে চলছে সেনা-জঙ্গি গুলির লড়াই। ছবি: এক্স (সাবেক টুইটার)।

জম্মু ও কাশ্মীরের কুলগামে সেনা জওয়ানদের সঙ্গে জঙ্গিদের গুলির লড়াই। হত এক সেনা জওয়ান এবং চার জঙ্গি। শনিবার সকাল থেকেই জঙ্গিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি অভিযান। শনিবার কাশ্মীর পুলিশের তরফে একটি বিবৃতি দিয়ে এই তথ্য জানানো হয়েছে।

Advertisement

কুলগাম জেলার মদেরগাম গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে যৌথ অভিযান শুরু করেছিল সিআরপিএফ জওয়ান এবং স্থানীয় পুলিশ। গ্রামে সেনা এবং পুলিশ আধিকারিকেরা ঢোকার পর শুরু হয় গুলির লড়াই। সেনার একটি সূত্র মারফত জানা গিয়েছে, তল্লাশি অভিযান শুরুর পরেই গ্রামে লুকিয়ে থাকা অন্তত দু’-তিন জন জঙ্গি গা ঢাকা দেয়।

জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলার সময় এক সেনা জওয়ান গুরুতর জখম হন। পরে তাঁর মৃত্যু হয়। এই প্রতিবেদন লেখার সময়, কুলগামের ওই গ্রামে জঙ্গিদের সঙ্গে সেনা এবং পুলিশের যৌথ বাহিনীর গুলির লড়াই চলছে। কাশ্মীর জ়োন পুলিশের তরফে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করে লেখা হয়, “কুলগামের মদেরগাম গ্রামে গুলির লড়াই শুরু হয়েছে। পুলিশ এবং সেনা তাদের কাজ করছে।”

প্রসঙ্গত, কুলগাম-সহ দক্ষিণ কাশ্মীরের বিস্তীর্ণ অংশে সম্প্রতি সন্ত্রাসবাদী কার্যকলাপ বৃদ্ধি পেয়েছে। তাই এই অঞ্চলকে জঙ্গিদের প্রভাবমুক্ত করতে একের পর এক অভিযানে নামছে সেনাও। গত মাসেই সন্ত্রাসবাদী সংগঠন লস্কর-ই-তৈবার ‘রেসিস্ট্যান্স ফ্রন্ট’-এর দু’জন কম্যান্ডার সেনার সঙ্গে গুলির লড়াই চলার সময়ে পুলওয়ামা জেলার একটি বাড়িতে লুকিয়ে ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement