Air India Flight

মুম্বই থেকে আসা এয়ার ইন্ডিয়ার বিমানে বোমাতঙ্ক! জরুরি পরিস্থিতি তিরুঅনন্তপুরম বিমানবন্দরে

সকাল সাড়ে ৭টার সময় পাইলট জানান যে, বিমানে বোমা রাখা রয়েছে বলে হুমকি দেওয়া হয়েছে। বিমানটি তিরুঅনন্তপুরম বিমানবন্দরে অবতরণ করার পরেই সব যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১০:২১

—প্রতিনিধিত্বমূলক ছবি

কেরলের তিরুঅনন্তপুরম বিমানবন্দরে অবতরণ করা এয়ার ইন্ডিয়ার একটি বিমানে বোমাতঙ্ক। তড়িঘড়ি জরুরি পরিস্থিতি ঘোষণা করা হল বিমানবন্দরে। বিমানটিকে নিরাপদ দূরত্বে সরিয়ে যাত্রীদের নামিয়ে আনা হয়েছে। প্রত্যেকেই নিরাপদে রয়েছেন বলে জানিয়েছে বিমান পরিবহণ সংস্থাটি।

Advertisement

বিমানবন্দর কর্তৃপক্ষের একটি সূত্র মারফত জানা গিয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টায় তিরুঅনন্তপুর বিমানবন্দরে অবতরণ করে মুম্বই থেকে উড়ে আসা এয়ার ইন্ডিয়ার বিমান। সংবাদ সংস্থা পিটিআই-এর প্রতিবেদন অনুযায়ী, সাড়ে ৭টার সময় পাইলট জানান যে, বিমানে বোমা রাখা রয়েছে বলে হুমকি দেওয়া হয়েছে। বিমানটি বিমানবন্দরে অবতরণ করার পরেই কোনও ঝুঁকি না নিয়ে সেটিকে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়া হয়। ৮টা ৪৪ মিনিটে বিমানটিতে থাকা ১৩৫ জন যাত্রীকে নিরাপদে নামিয়ে আনা হয়। এয়ার ইন্ডিয়ার তরফে তাদের মুখপাত্র সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, “বিমানের সকল যাত্রী এবং কর্মী নিরাপদে রয়েছেন।”

এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত ওই বিমানে সন্দেহজনক কোনও বস্তুর সন্ধান মেলেনি। তবে শুরু হয়েছে উদ্ধারকাজ। কে বা কারা বোমা রাখা রয়েছে বলে হুমকি দিল, এই বিষয়ে সবিস্তারে কিছু জানা যায়নি। অন্য যাত্রীদের নিরাপত্তায় সকাল ৭টা ৩৬ মিনিটে তিরুঅনন্তপুরম বিমানবন্দরে জরুরি পরিস্থিতি জারি হয়েছে বলে জানানো হয়। কিন্তু এই কারণে বিমান পরিষেবা ব্যাহত হয়নি।

আরও পড়ুন
Advertisement