Singhu Border

Singhu Border: ফের সিংঘু সীমানায় আক্রান্ত দলিত, মুফতে মুরগি না দেওয়ায় ভেঙে দেওয়া হল পা

গত সপ্তাহে সিঙ্ঘু সীমানায় লখবীর সিংহ নামে এক দলিত শ্রমিককে হাত-পা কেটে খুন করার অভিযোগ উঠেছিল নিহং গোষ্ঠীর কয়েক জনের বিরুদ্ধে।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২১ ১১:৫৬
সিংঘু সীমানায় নিহংদের জমায়েত।

সিংঘু সীমানায় নিহংদের জমায়েত। ফাইল চিত্র।

ফের দিল্লি-হরিয়ানা সিংঘু সীমানায় অশান্তি হিংসা ছড়ানোর অভিযোগ উঠল শিখদের নিহং গোষ্ঠীর বিরুদ্ধে। সেখানে কৃষক আন্দোলন মঞ্চের অদূরেই এক দলিত শ্রমিককে মেরে পা ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে কয়েক জন নিহংয়ের বিরুদ্ধে। এই ঘটনার পুলিশ এক জনকে গ্রেফতার করেছে।

অভিযোগ, মনোজ পাসোয়ান নামে ওই শ্রমিকের কাছে বিনামূল্যে মুরগি চেয়েছিলেন অভিযুক্ত নবীন কুমার। কিন্তু তিনি দিতে না চাওয়ায় কয়েক জন সঙ্গী নিয়ে ওই শ্রমিকের উপর চড়াও হন নবীন। তাঁকে প্রচণ্ড মারধর করা হয়। হরিয়ানার সোনিপত পুলিশের ডিএসপি বীরেন্দ্র সিংহ বলেন, ‘‘মনোজ একটি মুরগি বোঝাই ভ্যান চালিয়ে যাচ্ছিলেন। সে সময়ই তাঁর গাড়ি আটকে মুরগি চান নবীন।’’ তিনি জানান, ধৃত নবীনের বাড়ি হরিয়ানার কার্নাল জেলায়।

Advertisement

প্রসঙ্গত, গত সপ্তাহে সিঙ্ঘু সীমানাতেই লখবীর সিংহ নামে এক দলিত শ্রমিককে হাত-পা কেটে নৃশংস ভাবে খুন করার অভিযোগ উঠেছিল নিহং গোষ্ঠীর কয়েক জনের বিরুদ্ধে। লখবীরের দেহ পুলিশের ব্যারিকেডে বেঁধে ঝুলিয়ে দেওয়া হয়েছিল। কাটা হাতটি বেঁধে দেওয়া হয়েছিল দেহের পাশে। ওই ঘটনায় পুলিশ এক জনকে গ্রেফতার করে। আত্মসমর্পণ করে আরও তিন জন। অভিযুক্তদের দাবি, লখবীর পবিত্র ধর্মগ্রন্থের অবমাননা করেছিলেন। তাই তাঁকে শাস্তি দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement