COVID-19

চিন থেকে ফিরেই কোভিড আক্রান্ত আগরার যুবক, সিল করে দেওয়া হল বাড়ি

চিন ফেরত আগরার এক যুবক করোনায় সংক্রমিত হয়েছেন। রবিবার তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। সিল করা হয়েছে যুবকের বাড়ি। পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে।

Advertisement
সংবাদ সংস্থা
আগরা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৫:৫৮
গত ২৩ ডিসেম্বর চিন থেকে ওই যুবক আগরায় ফেরেন। রবিবার তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে।

গত ২৩ ডিসেম্বর চিন থেকে ওই যুবক আগরায় ফেরেন। রবিবার তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে। প্রতীকী ছবি।

করোনার নতুন উপরূপ ‘বিএফ.৭’-এর দাপটে চিনে হু হু করে ছড়াচ্ছে সংক্রমণ। সেই চিন থেকেই সম্প্রতি ভারতে ফিরে করোনায় সংক্রমিত হলেন এক যুবক। রবিবার আগরার ওই যুবকের করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে। তিনি নিভৃতবাসে রয়েছেন।

গত ২৩ ডিসেম্বর চিন থেকে আগরায় ফেরেন তাজনগরী এলাকার ওই বাসিন্দা। একটি বেসরকারি পরীক্ষাগারে করোনা পরীক্ষা করান তিনি। রবিবার রিপোর্ট পজিটিভ এসেছে। ওই যুবকের বাড়ি সিল করা হয়েছে। কে কে ওই যুবকের সংস্পর্শে এসেছেন, তাঁদের চিহ্নিত করা হচ্ছে।

Advertisement

চিনে যে ভাবে নতুন করে সংক্রমণ বাড়ছে, তাতে সাবধানতামূলক পদক্ষপ করেছে কেন্দ্রীয় সরকার। করোনা পরীক্ষায় জোর দেওয়া হয়েছে। পাশাপাশি আক্রান্তদের নমুনার জিনোম সিকোয়েন্স করানোর পরামর্শ দেওয়া হয়েছে। দেশবাসীকে মাস্ক পরার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী। যদিও দেশে এখনও মাস্ক বাধ্যতামূলক করা হয়নি। তবে পঞ্জাবে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। কর্নাটকে বদ্ধ জায়গা ও শীতাতপ নিয়ন্ত্রিত ঘরে মাস্ক পরার নির্দেশ কার্যকর করা হয়েছে।

ভারতেও করোনার নতুন উপরূপের সন্ধান পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত ৪ জনের শরীরে উপরূপের হদিস মিলেছে। ওই ৪ জনের মধ্যে ২ জন ওড়িশা ও ২ জন গুজরাতের বাসিন্দা। তাঁরা সকলেই অবশ্য সুস্থ রয়েছেন। তবে চিন ফেরত আগরার যুবকের করোনায় সংক্রমিত হওয়ার খবরে উদ্বেগ ছড়িয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement