Rahul Gandhi

দিল্লির কনকনে ঠান্ডায় রাহুল গান্ধী হাফ শার্ট পরে কেন? নিজেই কারণ জানালেন কংগ্রেস নেতা

শনিবার সকালেই নয়াদিল্লিতে প্রবেশ করেছে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। পদযাত্রায় অংশ নেওয়া কংগ্রেস নেতাকর্মীরা আপাদমস্তক সোয়েটার, চাদর পরে থাকলেও ব্যতিক্রম ছিলেন কেবল রাহুল।

Advertisement
সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২২ ১৫:০৯
সাদা হাফ শার্ট পরে রাহুল গান্ধী। সঙ্গে কমল হাসান।

সাদা হাফ শার্ট পরে রাহুল গান্ধী। সঙ্গে কমল হাসান। ছবি: পিটিআই।

দিল্লির কনকনে ঠান্ডায় সাদা হাফ শার্ট পরে হেঁটে চলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। শনিবার সকালেই নয়াদিল্লিতে প্রবেশ করেছে কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’। পদযাত্রায় অংশ নেওয়া কংগ্রেস নেতাকর্মীরা আপাদমস্তক সোয়েটার, চাদর পরে থাকলেও ব্যতিক্রম ছিলেন কেবল রাহুল। প্রাক্তন কংগ্রেস সভাপতি কীভাবে প্রবল শীতকে জয় করছেন, এ নিয়ে গুঞ্জন যখন তুঙ্গে, তখন নিজেই এই প্রশ্নের উত্তর দিলেন রাহুল।

রাহুল বলেন, “সাংবাদিকরা আমায় প্রশ্ন করছেন, কীভাবে আমি হাফ শার্ট পরে ঠান্ডার মোকাবিলা করছি। কিন্তু কৃষক, শ্রমিক, গরিব বাচ্চারা কী ভাবে ঠান্ডাকে জয় করে, তা নিয়ে তাঁদের প্রশ্ন করতে দেখি না।” দেশের অনেক মানুষের শীতবস্ত্র কেনার অর্থ নেই বলেও দাবি করেছেন তিনি।

Advertisement

শনিবার লালকেল্লার সামনে রাহুল জানান, ঠান্ডায় হাফ শার্ট পরে তাঁর কোনও কষ্ট হচ্ছে না। ‘আসল কষ্টের’ বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, ২৮০০ কিলোমিটার পথে হেঁটেও আমার মনে হয়েছে আমি তেমন কিছুই করিনি। কৃষক, শ্রমিকরা প্রতিদিন অনেক বেশি পথ হাঁটেন।

রাহুলের ঠান্ডা লাগা নিয়ে অবশ্য আর একটি ব্যাখ্যা দিয়েছেন কংগ্রেস নেতা কানহাইয়া কুমার। একটি সংবাদ সংস্থাকে এই প্রাক্তন ছাত্রনেতা বলেন, “বিজেপি-আরএসএস-এর আক্রমণ সহ্য করে রাহুল এখন সব কিছুকেই সয়ে নিতে পারেন। এমনকি ঠান্ডাকেও।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement