coronavirus

Corona in India: দৈনিক সংক্রমণে কিছুটা কমলেও দেশে প্রথমবার দৈনিক মৃত্যু সাড়ে ৪ হাজার ছাড়াল

দেশের দৈনিক করোনা সংক্রমণ গত তিনদিন ধরেই রয়েছে ৩ লক্ষের নীচে। কিন্তু সংক্রমণ কমলেও দৈনিক মৃত্যু দিন দিন বেড়েই চলেছে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ মে ২০২১ ০৯:৪৬
দেশের কোভিড পরিসংখ্যান।

দেশের কোভিড পরিসংখ্যান। গ্রাফিক- শৌভিক দেবনাথ।

দেশের দৈনিক করোনা সংক্রমণ গত তিনদিন ধরেই রয়েছে ৩ লক্ষের নীচে। কিন্তু সংক্রমণ কমলেও দৈনিক মৃত্যু দিন দিন বেড়েই চলেছে। অতিমারি পর্বে একদিনে সর্বোচ্চ মৃত্যুর নজির হয়েছিল মঙ্গলবার। সেই সংখ্যা ছাপিয়ে গিয়েছে বুধবার। সেই সঙ্গে এই প্রথম একদিনে সাড়ে ৪ হাজারের বেশি মৃত্যু হল দেশে।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৬৭ হাজার ৩৩৪ জন। মঙ্গলবারের তুলনায় হাজার চারেক বেশি। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২ কোটি ৫৪ লক্ষের বেশি মানুষ। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে ৪ হাজার ৫২৯ জনের। এ নিয়ে দেশে মোট মৃত্যু হল ২ লক্ষ ৮৩ হাজার ২৪৮ জনের।

Advertisement

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা পরীক্ষা হয়েছে ২০ লক্ষের বেশি। একদিনে পরীক্ষার নিরিখে এই সংখ্যা এখনও অবধি সর্বোচ্চ। পাশাপাশি নতুন আক্রান্ত কম হওয়ায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা গত কয়েকদিন ধরেই কমতে শুরু করেছে। প্রায় সাড়ে ৩৭ লক্ষ থেকে কমে দেশে এখন সক্রিয় রোগীর সংখ্যা ৩২ লক্ষ ২৬ হাজার ৭১৯ জন।

এ বছর ১৬ জানুয়ারি থেকে দেশে শুরু হয়েছে কোভিডের টিকাকরণ কর্মসূচি। এখনও পর্যন্ত দেশে টিকা দেওয়া হয়েছে সাড়ে ১৮ কোটিরও বেশি। গত কয়েক সপ্তাহ ধরেই দেশে টিকাকরণ কর্মসূচি শ্লথ গতিতে চলছে বলে অভিযোগ। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া পরিসংখ্যানেও উঠে আসছে সেই চিত্র। গত ২৪ ঘণ্টায় দেশে টিকা পেয়েছেন মাত্র ১৩ লক্ষ ৫৬ হাজার ১৫৩ জন।

ভারতে দৈনিক নতুন করোনা সংক্রমণ
Infogram
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement