Mobile Phone Blast

ক্রেতা সুরক্ষায় গুরুত্ব, কেরলে মোবাইল ফেটে শিশুমৃত্যুর ঘটনায় মুখ খুলল ফোন নির্মাতা সংস্থা

এই ঘটনায় চিনা ফোন প্রস্তুতকারক সংস্থাটির তরফে জানানো হয়েছে, ক্রেতাদের সুরক্ষাই তাদের কাছে সর্বদা অগ্রাধিকার পেয়ে এসেছে। শিশুটির পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে তারা।

Advertisement
সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২৩ ১৬:৫৭
Company reacted over death of eight year old girl died due to phone blast

কেরলে মোবাইল ফেটে শিশুমৃত্যুর ঘটনায় মুখ খুলল ফোন নির্মাতা সংস্থা। ফাইল চিত্র।

গেম খেলতে খেলতে মুখের উপর মোবাইল ফোন ফেটে মারা গিয়েছিল কেরলের ৮ বছরের এক শিশুকন্যা। সেই ঘটনায় অভিযোগের আঙুল উঠেছিল চিনের এক মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থার দিকে। শিশুটির পরিবার সূত্রে নির্দিষ্ট একটি স‌ংস্থার নামে অভিযোগ জানিয়ে বলা হয়, ওই সংস্থার ফোনই ফেটে গিয়ে মারা যায় তাঁদের শিশুকন্যা। যদিও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মোবাইল প্রস্তুতকারী সংস্থাটির বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি। এই বিষয়ে তদন্ত চলছে।

Advertisement

এই ঘটনার প্রেক্ষিতে চিনা ফোন প্রস্তুতকারক সংস্থাটির তরফে জানানো হয়েছে, ক্রেতাদের সুরক্ষাই তাদের কাছে সর্বদা অগ্রাধিকার পেয়ে এসেছে। বিষয়টিকে ‘গুরুতর’ বলে বর্ণনা করে শিশুটির পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে তারা। সংস্থার মুখপাত্র এই প্রসঙ্গে বলেছেন, “ঘটনার তদন্ত চলছে। যদিও আমাদের সংস্থার ফোনই ওই শিশুটির হাতে ছিল কি না, তা এখনও স্পষ্ট নয়। তবু সতর্কতামূলক পদক্ষেপ হিসাবে আমরাও তদন্ত করে দেখছি, কী কারণে এমনটা ঘটল।”

সোমবার রাতে প্রতি দিনের মতোই মোবাইল ফোনে গেম খেলছিল ছোট্ট আদিত্যাশ্রী। খেলতে খেলতেই আচমকা বিকট শব্দে ফেটে যায় মোবাইল ফোনটি। রক্তাক্ত অবস্থায় ছোট্ট আদিত্যাশ্রীকে হাসপাতালে নিয়ে যায় তার মা-বাবা। চিকিৎসকদের সমস্ত প্রচেষ্টা ব্যর্থ করে হাসপাতালেই মৃত্যু হয় তার। জানা গিয়েছে, মোবাইল ফোনে গেম খেলা এবং ভিডিয়ো দেখা ছিল আদিত্যাশ্রীর সবচেয়ে প্রিয়। কাজের পর মা-বাবা বাড়ি ফিরলে তাই মেয়ের হাতে তুলে দিতে হত মোবাইল ফোন। তা করতে গিয়েই ঘটে যায় অঘটন।

পুলিশের প্রাথমিক অনুমান, মোবাইলের ব্যাটারিটি কোনও কারণে অতিরিক্ত গরম হয়ে পড়েছিল। তাতেই বিস্ফোরণ হয়। ফাটা মোবাইলটি ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। সেই রিপোর্ট পেলে স্পষ্ট হবে, আদিত্যাশ্রীর মৃত্যুর সঠিক কারণ। মোবাইল ফোনটিতে কোনও গোলমাল ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন
Advertisement