Commercial LPG cylinder Price

বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল সাত টাকা, কলকাতায় কত?

শাকসব্জির দাম বৃদ্ধির মধ্যেই এ বার বাড়ল ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। তবে গৃহস্থের রান্নার গ্যাসের দামে কোনও বদল হয়নি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ০৪ জুলাই ২০২৩ ১৪:৪৭
photo of LPG gas

—ফাইল চিত্র।

এমনিতেই সব্জি বাজার চড়া। তার মধ্যে এ বার বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হল। সিলিন্ডার পিছু দাম বেড়েছে সাত টাকা। গত তিন মাসে এই প্রথম বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ল। মূলত, হোটেল, রেস্তরাঁয় ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার ব্যবহার করা হয়।

Advertisement

দিল্লিতে এখন বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১৭৮০ টাকা। আগে ছিল ১৭৭৩ টাকা। ১৭৪০.৫০ টাকায় এখন বাণিজ্যিক গ্যাস সিলিন্ডার পাওয়া যাবে মুম্বইয়ে। চেন্নাইয়ে এই দাম দাঁড়িয়েছে ১৯৫২ টাকা। কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১৯০২ টাকা।

তবে গৃহস্থের রান্নার গ্যাসের দামে কোনও বদল হয়নি। দিল্লিতে ১৪.২ কেজির রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম এখন ১০০৩ টাকা। কলকাতায় রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ১০২৯ টাকা। মুম্বইয়ে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম ১০০২.৫০ টাকা। চেন্নাইয়ে এই দাম ১০১৮.৫০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement