Hit and Run

পুণে, নাসিকের পর পালঘর, কলেজ থেকে ফেরার পথে মহারাষ্ট্রে অধ্যাপককে গাড়ি দিয়ে পিষে দিলেন মত্ত চালক

পুলিশ সূত্রে খবর, শুক্রবার কলেজের ছুটির পর কাজকর্ম মিটিয়ে সন্ধ্যার দিকে বাড়ি ফিরছিলেন অধ্যাপক আত্মজা কাসাট (৪৫)। বাড়ি থেকে কলেজে বেশি দূর না হওয়ায় রোজই হেঁটে বাড়ি ফেরেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৪ ১২:১৮
অধ্যাপক আত্মজা কাসাট। ছবি: সংগৃহীত।

অধ্যাপক আত্মজা কাসাট। ছবি: সংগৃহীত।

পুণে এবং নাসিকের পর আবারও মহারাষ্ট্রে গাড়ি দিয়ে পিষে দেওয়ার ঘটনা ঘটল। রাজ্যের পালঘরে কলেজফেরত এক অধ্যাপককে গাড়িচাপা দেওয়ার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনার সময় চালক মত্ত অবস্থায় ছিলেন। পালঘরের এই ঘটনাই স্মৃতি উস্কে দিল পুণের পোর্শেকাণ্ডের।

Advertisement

পুলিশ সূত্রে খবর, শুক্রবার কলেজের ছুটির পর কাজকর্ম মিটিয়ে সন্ধ্যার দিকে বাড়ি ফিরছিলেন অধ্যাপক আত্মজা কাসাট (৪৫)। বাড়ি থেকে কলেজে বেশি দূর না হওয়ায় রোজই হেঁটে বাড়ি ফেরেন তিনি। শুক্রবারেও তিনি ওই পথ ধরে বাড়ি ফিরছিলেন। সন্ধ্যা তখন সাড়ে ৬টা। আরনালা সাগরী থানা এলাকায় পিছন থেকে একটি গাড়ি এসে পিষে দেয়। তার পর চালক গাড়ি নিয়ে চম্পট দেন।

স্থানীয়েরা অধ্যাপককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যু হয় তাঁর। আরনালা থানার ইনস্পেক্টর বিজয় পাটিল জানিয়েছেন, ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই গাড়ি-সহ চালককে গ্রেফতার করা হয়। অভিযুক্তের নাম শুভমপ্রতাপ পাটিল। তাঁর মেডিক্যাল পরীক্ষা করানো হয়। রিপোর্টে জানা যায়, দুর্ঘটনার সময় শুভম মত্ত অবস্থায় ছিলেন। তাঁর বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতা এবং মোটর ভেহিকল অ্যাক্টে মামলা রুজু করা হয়েছে।

গত মে মাসেই পুণের পোর্শেকাণ্ডে শোরগোল পড়েছিল গোটা দেশে। দুই তরুণ ইঞ্জিনিয়ারকে পোর্শে দিয়ে চাপা দেওয়ার অভিযোগ ওঠে এক কিশোরের বিরুদ্ধে। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই মুম্বইয়ে এক বাইক আরোহীকে পিষে দেওয়ার অভিযোগ ওঠে শিন্ডেসেনার নেতার পুত্রের বিরুদ্ধে। তার পরে নাসিকে এক পথচারীকে চাপা দেওয়ার ঘটনা ঘটে। তার পর জুলাইয়ের শেষের দিকে আবারও মুম্বইয়ে বিএমডব্লিউ পিষে দেয় এক যুবককে।

আরও পড়ুন
Advertisement