IPL 2025 Auction

রাহুলকে রাখবে না লখনউ? আইপিএলের নিলামের আগে কোন কোন ক্রিকেটারকে রাখবে গোয়েন্‌কার দল

গত মরসুমে দলের মালিক সঞ্জীব গোয়েন্‌কা মাঠের মধ্যেই ভর্ৎসনা করেছিলেন লোকেশ রাহুলকে। এই মরসুমে তাই রাহুলকে রাখা হবে না বলেই মনে করা হচ্ছিল। যদিও রাহুল বা গোয়েন্‌কা এই বিষয়ে কিছু বলেননি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২৪ ২২:৩৯
KL Rahul

লোকেশ রাহুল। —ফাইল চিত্র।

অক্টোবরের শেষেই সব দলকে জানিয়ে দিতে হবে কোন কোন ক্রিকেটারকে তারা রাখবে। শোনা যাচ্ছে, লখনউ সুপার জায়ান্টস লোকেশ রাহুলকে দলে রাখবে কি না তা এখনও ঠিক করেনি।। গত মরসুমে দলের মালিক সঞ্জীব গোয়েন্‌কা মাঠের মধ্যেই ভর্ৎসনা করেছিলেন তাঁকে। এই মরসুমে তাই রাহুলকে রাখা হবে না বলেই মনে করা হচ্ছিল। যদিও রাহুল বা গোয়েন্‌কা এই বিষয়ে কিছু বলেননি।

Advertisement

রাহুলকে আগামী মরসুমে রাখা হবে কি না এখনও নিশ্চিত না হলেও জায়গা প্রায় পাকা নিকোলাস পুরানের। ওয়েস্ট ইন্ডিজ়ের এই ক্রিকেটারকে রাখতে পারে লখনউ। সেই সঙ্গে আয়ুশ বাদোনি এবং মোহসিন খানকে রাখার পরিকল্পনা তাদের। লখনউ কিছু দিন আগেই মেন্টর হিসাবে জাহির খানকে দলে নিয়েছে। তিনি কী ভাবে দল সামলান সেই দিকে নজর থাকবে সকলের।

রাহুল প্রসঙ্গে গোয়েন্‌কা কিছু দিন আগে বলেছিলেন, “ও আমাদের পরিবারের অংশ। শুরু থেকে ও রয়েছে। আমার কাছে রাহুল পরিবারের সদস্য।”

ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে কত জন ক্রিকেটারকে সব দল ধরে রাখতে পারবে। নিয়ম অনুযায়ী, দলগুলি চাইলে পাঁচ জনকে ধরে রাখতে পারবে। সেই সঙ্গে এক জনকে নিলামের সময় দলে ফিরিয়ে নেওয়ার সুযোগ পাবে। মোট ছ’জন ক্রিকেটারকে রাখার সুযোগ পাবে সব দল। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে ক্রিকেটার ধরে রাখার জন্য কত কোটি টাকা খরচ করতে হবে।

আরও পড়ুন
Advertisement