Hacking

ফোন হ্যাক হতেই বিপত্তি, এক মিনিটে এক কোটি টাকা খোয়ালেন ব্যবসায়ী

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভুয়ো সিম ব্যবহার করে এই টাকা হাতিয়েছে অভিযুক্ত। সে সময় নেপালে ছিলেন অ্যাকাউন্টের মালিক। এক মিনিটে অ্যাকাউন্ট থেকে ৯৯.৭৮ লক্ষ টাকা উধাও।

Advertisement
সংবাদ সংস্থা
ঠাণে শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২২ ১৮:৫১
এক কোটি টাকা অ্যাকাউন্ট থেকে উধাও প্রবীণের।

এক কোটি টাকা অ্যাকাউন্ট থেকে উধাও প্রবীণের। ছবি: প্রতীকী

হ্যাক হয়েছিল ফোন। তার জেরে যে এত লোকসান হবে, ভাবতেও পারেননি ঠাণের ব্যবসায়ী। অ্যাকাউন্ট থেকে অনলাইন ট্রান্সফারের মাধ্যমে প্রায় এক কোটি টাকা গায়েব। অভিযুক্ত হ্যাকারের খোঁজে তল্লাশি চালাচ্ছে মহারাষ্ট্র পুলিশের সাইবার অপরাধ দমন শাখা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ভুয়ো সিম ব্যবহার করে এই টাকা হাতিয়েছে অভিযুক্ত। সে সময় নেপালে ছিলেন অ্যাকাউন্টের মালিক। প্রতারিত ঠাণের রঘুনাথ নগরের বাসিন্দা। বন্ধকি ব্যবসার সঙ্গে জড়িত তিনি। একটি বেসরকারি ব্যাঙ্কের তালাওপালি শাখায় অ্যাকাউন্ট রয়েছে তাঁর।

Advertisement

অভিযোগকারী জানিয়েছেন, ওই অ্যাকাউন্টের লেনদেন নজরে রাখতেন তাঁর ছেলে। গত সপ্তাহে স্ত্রীকে নিয়ে তিনি নেপালে গিয়েছিলেন। তাঁর বাবা বার বার ফোন করেও পাননি। উত্তরপ্রদেশে নিজের বাড়িতে গিয়েছিলেন ওই ব্যবসায়ী। তখনই জানতে পারেন তাঁর অ্যাকাউন্ট থেকে ৯৯.৭৮ লক্ষ টাকা উধাও। মাত্র এক মিনিটের মধ্যে। তাঁর অ্যাকাউন্ট থেকে ওই টাকা অনলাইন লেনদেনের মাধ্যমে বিভিন্ন অ্যাকাউন্টে পাঠানো হয়েছে। ভারতীয় দণ্ডবিধিতে মামলা দায়ের হয়েছে। তদন্তে নেমেছে ঠাণে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement