Pragya Singh Thakur

হিন্দুদের ছুরিতে শান দিতে বলায় কর্নাটকে এফআইআর বিজেপি সাংসদ প্রজ্ঞা ঠাকুরের বিরুদ্ধে

রবিবার কর্নাটকের শিবমোগ্গায় কট্টরপন্থী সংগঠন ‘হিন্দু জাগরণ বেদিক’-এর কর্মসূচিতে প্রজ্ঞা বলেছিলেন, হিন্দুদের অন্তত আনাজ কাটার ছুরি রাখা উচিত ঘরে। যাতে আত্মরক্ষা করা সম্ভব হয়।

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ০৯:০৪
আবার বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদ প্রজ্ঞার।

আবার বিতর্কিত মন্তব্য বিজেপি সাংসদ প্রজ্ঞার। ফাইল চিত্র।

হিন্দুদের অস্ত্র রাখার নিদান দেওয়ায় বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুরের বিরুদ্ধে মামলা হল বিজেপি শাসিত কর্নাটকে। প্ররোচনামূলক বক্তৃতার অভিযোগে বুধবার তাঁর বিরুদ্ধে শিবমোগ্গা জেলার একটি থানায় এফআইআর দায়ের করা হয়েছে।

রবিবার কর্নাটকের শিবমোগ্গায় কট্টরপন্থী সংগঠন ‘হিন্দু জাগরণ বেদিক’-এর কর্মসূচিতে প্রজ্ঞা বলেছিলেন, হিন্দুদের অন্তত আনাজ কাটার ছুরি রাখা উচিত ঘরে। যাতে আত্মরক্ষা করা সম্ভব হয়। ওই সভায় তিনি বলেন, ‘‘আপনাদের ঘরে অস্ত্র রাখুন। যদি কিছু না থাকে, তা হলে অন্তত সব্জি কাটার ছুরিতে শান দিন। প্রত্যেকেরই আত্মরক্ষার অধিকার রয়েছে। যদি কেউ আমাদের ঘরে ঢুকে আক্রমণ করে, তাঁদের যোগ্য জবাব দেওয়ার অধিকার রয়েছে আমাদের।’’

Advertisement

শিবমোগ্গার ওই সভায় লাভ জেহাদ নিয়েও সরব হন ভোপালের বিজেপি সাংসদ। ‘পাপীদের’ শেষ করার কথাও বলেন তিনি। তাৎপর্যপূর্ণ ভাবে বিজেপির তরফে শ্রদ্ধার মন্তব্যের কোনও প্রতিবাদ জানানো হয়নি। কিন্তু বিতর্কিত মন্তব্যের ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই প্রজ্ঞার বিরুদ্ধে মামলা দায়েরের দাবি তোলে বিরোধী শিবির।

তৃণমূল মুখপাত্র সাকেত গোখেল অভিযোগ জানান প্রজ্ঞার বিরুদ্ধে । কংগ্রেস নেতা তেহসিন পুণাওয়ালা প্রজ্ঞার বিরুদ্ধে ই-মেলে অভিযোগ করেন শিবমোগ্গার পুলিশ সুপার জিকে মিঠুন কুমারের কাছে। পুণাওয়ালা জানান, উপযুক্ত পদক্ষেপের আশ্বাস দিয়েছেন পুলিশ সুপার। এর পাশাপাশি পুণাওয়ালা মনে করান, ২০০৮ সালে মালেগাঁও বিস্ফোরণেও অভিযুক্তের তালিকায় ছিল প্রজ্ঞার নাম। ওই বিস্ফোরণে নিহত হয়েছিলেন ছ’জন। কয়েক বছর আগে প্রকাশ্যে মহাত্মা গান্ধীর খুনি নাথুরাম গডসের স্তূতি করেও বিতর্ক সৃষ্টি করেছিলেন প্রজ্ঞা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement