Bengaluru

বাড়ি ভেঙে দিতে এসেছিল পুরসভা, গায়ে পেট্রল ঢেলে বুলডোজ়ারের সামনে রুখে দাঁড়ালেন দম্পতি

বেঙ্গালুরু শহরের বেশ কিছু অঞ্চলে বুলডোজ়ার অভিযান শুরু করেছে পুরসভা। বেআইনি নির্মাণের অভিযোগে বুলডোজ়ার দিয়ে বেশ কিছু বাড়ি ভেঙে দেওয়া হয়েছে। ওই এলাকার ৬টি বাড়ি তাদের তালিকায় ছিল।

Advertisement
সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৫:২৭
বুলডোজ়ারের সামনে আত্মহত্যার হুমকি দম্পতির।

বুলডোজ়ারের সামনে আত্মহত্যার হুমকি দম্পতির। ছবি সংগৃহীত।

বেআইনি নির্মাণের অভিযোগে বুলডোজ়ার দিয়ে বাড়ি গুঁড়িয়ে দিতে এসেছিলেন পুরসভার কর্মীরা। গায়ে আগুন দেওয়ার হুঁশিয়ারি দিতে দিতে তাঁদের সামনে রুখে দাঁড়ালেন দম্পতি। পেট্রলের বোতল, দেশলাই নিয়ে আত্মহত্যার হুমকি দিয়েছেন তাঁরা। দেশলাই জ্বালানোর মুহূর্তে তাঁদের উদ্ধার করা হয়েছে।

এক ভিডিয়োয় দেখা গিয়েছে, বুলডোজ়ারের সামনে দাঁড়িয়ে রয়েছেন স্বামী-স্ত্রী। তাঁদের হাতে পেট্রলের বোতল। নিজেদের শরীরে পেট্রল ঢালছেন তাঁরা। আর ক্রমাগত দাবি করছেন, তাঁদের বাড়ি বেআইনি নয়। যথাযথ কাগজপত্র তাঁদের কাছে রয়েছে বলেও দাবি করেছেন ওই দম্পতি।

Advertisement

জানা গিয়েছে, ওই দম্পতির নাম সোনা সেন এবং সুনীল সিংহ। তাঁদের বক্তব্য, প্রশাসন জোর করে তাঁদের ঘরছাড়া করতে চাইছে। হাতে দেশলাই নিয়ে তাঁরা গায়ে আগুন লাগিয়ে দেওয়ার হুমকি দিচ্ছিলেন। প্রতিবেশীরা তাঁদের অনেক বুঝিয়ে নিরস্ত করার চেষ্টা করেন। কিন্তু কারও কথাই শোনেননি দম্পতি।

এর পর দেখা যায়, তাঁদের কোনও রকমে টেনে বুলডোজ়ারের সামনে থেকে সরিয়ে দেওয়া হয়েছে। দু’জনের গায়েই জল ঢেলে ধুয়ে দেওয়া হয়েছে পেট্রল। ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

বেঙ্গালুরু শহরের বেশ কিছু অঞ্চলে সম্প্রতি বুলডোজ়ার অভিযান শুরু করেছে পুরসভা। বেআইনি নির্মাণের অভিযোগে বুলডোজ়ার দিয়ে বেশ কিছু বাড়ি ভেঙে দেওয়া হয়েছে। পুরসভার দাবি, ওই এলাকায় মোট ৬টি বাড়ি বেআইনি নির্মাণের তালিকায় রয়েছে। বাড়িগুলি নর্দমার উপর বানানো হয়েছে বলে অভিযোগ। যার জেরে বৃষ্টির হলে রাস্তায় জল জমছে। কিছু দিন আগে বেঙ্গালুরুতে প্রবল বৃষ্টির ফলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। তার পরেই এই সমস্ত বেআইনি নির্মাণ চিহ্নিত করে ভেঙে ফেলার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement