Terror Attack in Jammu and Kashmir

জম্মু ও কাশ্মীরে সেনাগাড়ি লক্ষ্য করে জঙ্গি হামলা, নিরাপত্তাকর্মীদের পাল্টা জবাব! আহত দুই জওয়ান

সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার দুপুরের পর আচমকাই জম্মু ও কাশ্মীরের কাঠোয়া এলাকায় জঙ্গিরা হামলা চালায়। সেখানকার এক জঙ্গল থেকে সেনা গাড়ি লক্ষ্য করে আক্রমণ করে জঙ্গিরা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ১৭:০৫
Army vehicles attacked by terrorists in Kathua

প্রতীকী ছবি।

আবারও জম্মু ও কাশ্মীরে জঙ্গি হামলার ঘটনা। এ বার জঙ্গিদের নিশানায় সেনা গাড়ি। জঙ্গল থেকে লুকিয়ে সেনাগাড়ি লক্ষ্য করে গোলাবর্ষণ শুরু করে জঙ্গিরা। পাল্টা জবাব দেয় সেনাবাহিনী। জানা গিয়েছে, গুলির লড়াইয়ে দু’জন সেনাকর্মী আহত হয়েছেন। এই নিয়ে গত দু’দিনের মধ্যে দ্বিতীয় বার জঙ্গি হামলা ঘটল জম্মু ও কাশ্মীরে।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার দুপুরের পর আচমকাই জম্মু ও কাশ্মীরের কাঠোয়া এলাকায় জঙ্গিরা হামলা চালায়। সেখানকার এক জঙ্গল থেকে সেনাগাড়ি লক্ষ্য করে আক্রমণ করে জঙ্গিরা। তবে সেনাকর্মীরাও পাল্টা এনকাউন্টার শুরু করেন। ফলে পিছু হটে জঙ্গিরা।

শনিবার সকাল থেকেই নতুন করে উত্তপ্ত হয়ে উঠেছে জম্মু ও কাশ্মীর। কুলগাম জেলার মদেরগাম গ্রামের ফ্রিসাল এলাকায় জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে যৌথ অভিযান শুরু করেছিল সিআরপিএফ জওয়ান এবং স্থানীয় পুলিশ। গ্রামে সেনা এবং পুলিশ আধিকারিকেরা ঢোকার পর শুরু হয় গুলির লড়াই। সেই গুলির লড়াইয়ে চার জঙ্গিকে নিকেশ করা হয়। তবে জঙ্গিদের গুলিতে দুই সেনাকর্মীরও মৃত্যু হয়েছে বলে খবর।

অন্য দিকে, শনিবার রাতে মাঞ্জাকোট সেনা ক্যাম্পে হামলা চালানোর চেষ্টা করেছিল জঙ্গিরা। ক্যাম্প লক্ষ্য করে গুলি চালালে পাল্টা জবাব দেয় সেনাও। একটি বাড়িতে আশ্রয় নিয়েছিল তারা। পুরো বাড়িটিকে ঘিরে ফেলে যৌথবাহিনী। দু’পক্ষের গুলির লড়াই চলে অনেক ক্ষণ। গভীর রাতে বাড়িটিকে বিস্ফোরক দিয়ে গুঁড়িয়ে দেয় সেনা। ওই ঘটনায় দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে বলে জানিয়েছিল জম্মু ও কাশ্মীর পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement