extortion case

১০ লক্ষ টাকা তোলাবাজির হুমকি, একশো বছরের বৃদ্ধার বিরুদ্ধে অভিযোগ দায়ের!

একটি জমি বিবাদকে কেন্দ্র করে কল্যাণপুর থানায় কৃষ্ণমুরারি এবং চন্দ্রকলি-সহ কয়েক জনের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ দায়ের করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কানপুর শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ১৭:০০
Extortion case

এই বৃদ্ধার বিরুদ্ধেই তোলাবাজির অভিযোগ উঠেছে। ছবি: সংগৃহীত।

কোনও গ্যাংস্টার বা মাফিয়ার বিরুদ্ধে নয়, এক বৃদ্ধার বিরুদ্ধে ১০ লক্ষ টাকা তোলাবাজির অভিযোগ উঠল উত্তরপ্রদেশের কানপুরে। পুলিশ সূত্রে খবর, ওই বৃদ্ধার বয়স ১০০ বছর! তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে।

কিন্তু সন্দেহ তৈরি হয়েছে অন্য জায়গায়। প্রথমত, বৃদ্ধার বয়স ১০০। দ্বিতীয়ত, তাঁর চলার ঠিক মতো ক্ষমতা নেই। চোখেও ঠিক মতো দেখতে পান না। তা হলে তিনি কী ভাবে তোলাবাজি করবেন? পুলিশ জানিয়েছে, অভিযুক্ত বৃদ্ধার নাম চন্দ্রকলি। একটি জমি বিবাদকে কেন্দ্র করে কল্যাণপুর থানায় কৃষ্ণমুরারি এবং চন্দ্রকলি-সহ কয়েক জনের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ দায়ের করা হয়।

Advertisement

তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে, এই খবর পাওয়া মাত্রই চন্দ্রকলি পুলিশ কমিশনারের দ্বারস্থ হন। পুলিশ কমিশনার বিপি যোগদণ্ডকে জানান, তাঁকে ইচ্ছাকৃত ভাবে ফাঁসানো হয়েছে। এক জমি বিবাদকে কেন্দ্র করে কল্যাণপুর থানা দু’পক্ষের অভিযোগ শোনে। অভিযোগপত্রে চন্দ্রকলির নাম জুড়ে দেওয়া হয়। এর পরই প্রশ্ন ওঠে, যে মানুষটির নড়াচড়া করার ক্ষমতা নেই, তিনি কী ভাবে অপরাধের তালিকায় উঠে এলেন? এর পরই পুলিশ কমিশনার এই ঘটনার তদন্তের নির্দেশ দেন। কী ভাবে বৃদ্ধার নাম অভিযোগপত্রে জুড়ে দেওয়া হয়েছে, তা জানতে কল্যাণপুর থানাকে নির্দেশ দিয়েছেন।

আরও পড়ুন
Advertisement