Bomb Threat CRPF Schools

বোমায় উড়িয়ে দেওয়া হবে! হুমকিবার্তা পেল দিল্লি, হায়দরাবাদ-সহ দেশের বেশ কিছু সিআরপিএফ স্কুল

মঙ্গলবার সকাল ১১টার মধ্যে এই স্কুলগুলিতে বিস্ফোরণ হবে। সেই বার্তা পাওয়ার পরই তড়িঘড়ি তদন্ত শুরু করে পুলিশ। জানা গিয়েছে, সবক’টি হুমকিই ছিল ভুয়ো।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২৪ ১৬:১৮
দিল্লির এক সিআরপিএফ স্কুলে বোমাতঙ্কের পরই তল্লাশি। ছবি: সংগৃহীত।

দিল্লির এক সিআরপিএফ স্কুলে বোমাতঙ্কের পরই তল্লাশি। ছবি: সংগৃহীত।

দিল্লির রোহিণীর সিআরপিএফ স্কুলের সমানে রবিবার বিস্ফোরণ হয়। সেই ঘটনার তদন্তের মধ্যেই আবারও দিল্লি এবং হায়দরাবাদ-সহ দেশের বেশ কয়েকটি সিআরপিএফ স্কুলে বোমায় উড়িয়ে দেওয়ার হুমকিবার্তা এল। সংবাদ সংস্থা এএনআই এক সূত্রকে উদ্ধৃত করে জানিয়েছে, সোমবার রাতে ওই স্কুলগুলিতে ইমেল মারফত হুমকিবার্তা পাঠানো হয়। দিল্লির সিআরপিএফ স্কুলে বিস্ফোরণের কয়েক ঘণ্টার মধ্যে দেশের আরও কয়েকটি সিআরপিএফ স্কুলে এমন হুমকিবার্তায় হুলস্থুল পড়ে গিয়েছে।

Advertisement

ওই সূত্রের দাবি, দিল্লির দু’টি এবং হায়দরাবাদের একটি সিআরপিএফ স্কুল সোমবার রাতে ইমেল পাঠিয়ে হুমকি দেওয়া হয়েছে। সেই বার্তা পাওয়ার পরই স্কুল কর্তৃপক্ষগুলি দিল্লি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। ওই স্কুলগুলির নিরাপত্তা বৃদ্ধা করা হয়েছে। তামিলনাড়ুর একটি সিআরপিএফ স্কুলেও বোমাতঙ্ক ছড়ায়। পুলিশের পাশাপাশি সিআরপিএফও তাদের সমস্ত স্কুলকে সতর্ক করেছে।

সূত্রের খবর, যে হুমকিবার্তা পাঠানো হয়েছে, তাতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল ১১টার মধ্যে এই স্কুলগুলিতে বিস্ফোরণ হবে। সেই বার্তা পাওয়ার পরই তড়িঘড়ি তদন্ত শুরু করে পুলিশ। জানা গিয়েছে, সবক’টি হুমকিই ছিল ভুয়ো। প্রসঙ্গত, গত রবিবার দিল্লির প্রশান্ত বিহারে একটি স্কুলের সামনে বিস্ফোরণ হয়। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে, আশপাশের বেশ কয়েকটি দোকান এবং রাস্তায় পার্ক করা কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়। বিস্ফোরণের তদন্ত শুরু করেছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল, জাতীয় তদন্তকারী সংস্থা (এনআইএ), ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি), সিআরপিএফ।

শুধু সিআরপিএফ স্কুল নয়, গত এক সপ্তাহ ধরে দেশের বেশ কয়েকটি বিমান সংস্থায় বোমার হুমকি দেওয়া হয়েছে। মঙ্গলবারও বেশ কয়েকটি বিমানে হুমকিবার্তা পাঠানো হয়। এমন আবহে স্কুলে বোমাতঙ্কের ঘটনায় উদ্বেগ আরও বেড়েছে।

আরও পড়ুন
Advertisement