Lakhimpur Kheri

Lakhimpur Clash: লখিমপুর যাওয়ার পথে আটক অখিলেশ, পুলিশের জিপে আগুন ধরালেন বিক্ষোভকারীরা

লখিমপুর যাওয়ার পথে বাধা পেয়ে রাস্তার মধ্যে ধরনা শুরু করেন সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব। তার পরে তাঁকে আটক করে লখনউ পুলিশ।

Advertisement
সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২১ ১১:০০
অশান্ত লখনউ

অশান্ত লখনউ ছবি: টুইটার থেকে।

লখিমপুর খেরি যাওয়ার পথে বাধা পেলেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব। বাধা পেয়ে রাস্তার মধ্যে ধরনা শুরু করেন তিনি। তাঁকে আটক করে লখনউ পুলিশ। এই ঘটনায় অশান্ত হয়ে ওঠে লখনউ। অখিলেশের বাড়ির বাইরে পুলিশের একটি জিপে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারীরা।

এই ঘটনার ভিডিয়ো প্রকাশ হয়েছে নেটমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে, আগুন নেভানোর চেষ্টা করছেন পুলিশকর্মীরা। তাঁদের বলতে শোনা যায়, কে বা কারা আগুন ধরিয়েছেন, সেটা তাঁরা দেখতে পাননি। তাঁরা যখন অখিলেশের বাড়ির ভিতরে ছিলেন সেই সময় আগুন ধরানো হয়।

Advertisement

রবিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরি এলাকায় কৃষি আইনের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন কৃষকরা। সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর ছেলে আশিস মিশ্রর গাড়ির ধাক্কায় চার কৃষকের মৃত্যু হয় বলে অভিযোগ। এর পরেই কনভয়ের একটি গাড়ি জ্বালিয়ে দেয় উত্তেজিত জনতা। বাকি গাড়িগুলিতেও ভাঙচুর করা হয়। তাতে আরও চার জনের মৃত্যু হয় বলে অভিযোগ।

এই ঘটনায় যোগী সরকারের বিরুদ্ধে অভিযোগ করেন অখিলেশ। তিনি বলেন, ‘‘সরকার কোনও রাজনৈতিক নেতাকে লখিমপুরে যেতে দিচ্ছে না। সরকার কী লুকোতে চাইছে? বিজেপি সরকার কৃষকদের বিরুদ্ধে যা করছে, তা ব্রিটিশ আমলেও হত না। মৃতদের পরিবারকে ২ কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়া উচিত সরকারের।’’ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রর পদত্যাগও দাবি করেছেন তিনি।

রবিবার রাতে লখিমপুর যাওয়ার পথে সীতাপুরে কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধীরও কনভয় আটকায় পুলিশ। ঘটনাস্থলে পুলিশের সঙ্গে তিনি বিতণ্ডায় জড়ান। প্রিয়ঙ্কাকে আটক করে পুলিশ। যদিও সোমবার সকালে তাঁকে ছেড়ে দেওয়া হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement