Madhya Pradesh Incident

খেলতে খেলতে ২৫০ ফুট গভীর কুয়োয় পড়ে গেল তিন বছরের শিশু, দমবন্ধ হয়ে মৃত্যু

সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় তাকে কুয়োর ভিতর থেকে বার করে আনা সম্ভব হলেও প্রাণে বাঁচানো যায়নি। কুয়োর মধ্যেই দমবন্ধ অবস্থায় মৃত্যু হয় তার।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জুলাই ২০২৪ ১৬:৩১
3-Year-Old girl died due to falls into 250-feet borewell

মধ্যপ্রদেশের সেই কুয়ো। ছবি: সংগৃহীত।

বাবার কৃষিজমিতে খেলছিল। অন্ধকার নেমে আসায় দেখতে না পেয়ে জমির পাশে খোঁড়া কুয়োয় পড়ে গেল তিন বছরের এক শিশুকন্যা। সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় তাকে কুয়োর ভিতর থেকে বার করে আনা সম্ভব হলেও প্রাণে বাঁচানো যায়নি। কুয়োর মধ্যেই দমবন্ধ অবস্থায় মৃত্যু হয় তার।

Advertisement

সোমবার সন্ধ্যায় মধ্যপ্রদেশের সিংরাউলি জেলার বাসিন্দা পিন্টু সাহুর মেয়ে সৌম্যা কুয়োয় পড়ে যায়। বিকেলবেলা বাবার জমিতে খেলছিল সে। অন্ধকার হয়ে যাওয়ায় সম্ভবত দেখতে না পেয়ে জমির পাশে খোঁড়া ২৫০ ফুটের একটি কুয়োয় পড়ে যায়। তবে সে ২৫ ফুট গভীরে গিয়ে আটকে যায়। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে বরগাঁ থানার পুলিশ। খবর দেওয়া হয় উদ্ধারকারী দলও।

বরগাঁ থানার উচ্চপদস্থ পুলিশ অফিসার শিবপূজন মিশ্র সন্ধ্যাতেই ঘটনাস্থলে যান। সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, উদ্ধারকারী দল দ্রুত উদ্ধারের কাজ শুরু করে। সাড়ে পাঁচ ঘণ্টার চেষ্টায় ছোট্ট মেয়েটিকে কুয়োর বাইরে বার করে আনা হয়। তখন তার জ্ঞান ছিল না। দ্রুত তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তবে চিকিৎসকেরা তাকে পরীক্ষা করে মৃত বলে জানান।

ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে গ্রামে। মৃতদেহ ময়নাতদন্তের পর পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। কী ভাবে জমির পাশে অরক্ষিত অবস্থায় কুয়োটি পড়ে ছিল, কেউ কি নজর দেননি সে দিকে— এই সব নিয়ে প্রশ্ন উঠছে।

আরও পড়ুন
Advertisement