Andhra Pradesh

হাই ভোল্টেজ বিদ্যুতের তারের সংস্পর্শে শোভাযাত্রার রথ, অন্ধ্রপ্রদেশে বিদ্যুৎস্পৃষ্ট ১৩ শিশু

বেশ জাঁকজমক করেই রাস্তা দিয়ে শোভাযাত্রা নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু গ্রামেরই একটি জায়গায় হাই ভোল্টেজ বিদ্যুতের তার অনেকটা নীচ দিয়ে গিয়েছে। সেটির সংস্পর্শে চলে আসে শোভাযাত্রার রথ।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ এপ্রিল ২০২৪ ১৫:১৬
প্রতিনিধিত্বমূলক ছবি।

প্রতিনিধিত্বমূলক ছবি।

অন্ধ্রপ্রদেশে উগাদি উৎসব উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল কুর্নুল জেলার তেকুর গ্রামে। কিন্তু সেই উৎসবের আনন্দ শোকের আবহে পরিণত হল। বৃহস্পতিবার গ্রামবাসীরা উগাদি উৎসব উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করেছিলেন। সেই শোভাযাত্রায় গ্রামের কচিকাঁচারাও অংশ নিয়েছিল।

Advertisement

বেশ জাঁকজমক করেই রাস্তা দিয়ে শোভাযাত্রা নিয়ে যাওয়া হচ্ছিল। কিন্তু গ্রামেরই একটি জায়গায় হাই ভোল্টেজ বিদ্যুতের তার অনেকটা নীচ দিয়ে গিয়েছে। সেই তারের সংস্পর্শে চলে আসে শোভাযাত্রায় থাকা রথ। সেই রথেই ছিল ১৩ শিশু। তারা বিদ্যুৎস্পৃষ্ট হয়। এই ঘটনায় হুলস্থুল পড়ে যায় গোটা গ্রামে।

তড়িঘড়ি শিশুদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, শিশুরা স্থিতিশীল। তাদের শরীরের ১০ শতাংশ ঝলসে গিয়েছে। তবে সকলকেই পর্যবেক্ষণে রাখা হচ্ছে। এই ঘটনার পরই বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। তাঁদের অভিযোগ লোকালয়ের উপর দিয়ে হাই ভোল্টেজ তার গিয়েছে। সেই তার ঝুলে অনেকটাই নেমে এসেছে। বিদ্যুৎ দফতরকে একাধিক বার জানিয়েও কোনও কাজ হয়নি।

এই ঘটনার খবর পেয়েই ওই গ্রামে ছুটে গিয়েছেন ওয়াইএসআরসিপি এবং টিডিপির দুই নেতা। হাসপাতালেও যান তাঁরা। সেখানে আহত শিশুদের সঙ্গে দেখা করেন। তিনি এই ঘটনার তদন্তের দাবি জানিয়েছেন। শোভাযাত্রায় থাকা এক ব্যক্তি জানিয়েছেন, রথের উচ্চতা অনেকটাই ছিল। কিন্তু গ্রামের যে জায়গা দিয়ে হাই ভোল্টেজ তার গিয়েছে, পাশ কাটিয়ে নিয়ে যাওয়ার সময়েই এই দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন
Advertisement