Fortune

Positive Changes: ভাদ্র মাসে মেনে চলুন কয়েকটি টোটকা, ভাগ্যের উন্নতি অবধারিত আসবে

ভাদ্র মাস অত্যন্ত পবিত্র একটি মাস। জ্যোতিষ শাস্ত্র মতে এই মাসে করা কিছু টোটকা ভাগ্যের উন্নতি করতে পারে।

Advertisement
শ্রীমতী অপালা
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১১:৩১
জ্যোতিষ শাস্ত্র মতে ভাদ্র মাসে করা কিছু টোটকা ভাগ্যের উন্নতি করতে পারে।

জ্যোতিষ শাস্ত্র মতে ভাদ্র মাসে করা কিছু টোটকা ভাগ্যের উন্নতি করতে পারে। ছবি-প্রতীকী

মানুষের জীবনে সমস্যা থাকেই। আর এই সমস্যার হাত থেকে রক্ষা পেতে মানুষ নানা প্রকার উপাচার করে থাকে। বর্তমান পরিস্থিতিতে মানুষের অভাব-অনটন প্রচুর পরিমাণে বেড়ে গিয়েছে। এই পরিস্থিতি পাল্টে ফেলতে ভাদ্র মাসে করতে হবে কিছু উপাচার। ভাদ্র মাস অত্যন্ত পবিত্র একটি মাস। জ্যোতিষ শাস্ত্র মতে এই মাসে করা কিছু টোটকা ভাগ্যের উন্নতি করতে পারে। এই মাসে নানা প্রকার টোটকা রয়েছে, তা সঠিক নিয়ম অনুসারে করতে পারলে খুবই উপকার পাওয়া যাবে।

Advertisement

১) ভাদ্র মাসে নিজের সাধ্য মতো কিছু মানুষকে চালের যে কোনও প্রকার খাবার তৈরি করে খাওয়ান। তা পোলাও হোক বা পায়েস বা ভাত, যে কোনও কিছু রান্না করলেই হবে।

২) ভাদ্র মাসের যে কোনও বৃহস্পতিবার একটি পাত্রে কিছুটা চাল নিয়ে তাঁর উপর সামান্য বিউলির ডাল, পাঁচটি গাঁট হলুদ এবং একটি এক টাকার কয়েন রেখে ঘরের দক্ষিণ-পূর্ব দিকে রেখে দিন। কয়েক মাস কেটে যাওয়ার পর সেই চাল পাখিদের খাইয়ে দিতে পারেন বা প্রবাহিত কোনও জলে ভাসিয়ে দিতে পারেন।

৩) ভাদ্র মাসে বাড়ির মহিলাদের এই জিনিসগুলি দিন এবং বাড়িতে ধন সম্পত্তি বৃদ্ধি করুন। এই মাসে বাড়ির মহিলাদের কোনও প্রকার যেন কোনও দুঃখ-কষ্ট না হয়, সে দিকেও বিশেষ নজর দিতে হবে। ভাদ্র মাসে যে কোনও দিন বাড়ির মহিলাকে দিন একটি কড়ি, কয়েকটি শুকনো হলুদের টুকরো এবং এক টাকার একটি কয়েন। যে দিন এই ক্রিয়াটি করবেন, সে দিন তাঁর পছন্দ মতো খাবার করে তাঁকে খাওয়াবেন।

৪) ভাদ্র মাসের যে কোনও বুধবার সিদ্ধিদাতা গণেশের কাছে সাতটি হলুদের গাঁট রেখে দিন এবং সাত দিন পর সেই হলুদগুলি নিজের টাকা রাখার জায়গায় রেখে দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement