Dough Kneading Tips

আটা মাখার পর সেই হাতেই অন্যান্য কাজ করেন? এই কাজ করা কি শুভ?

আটা বা ময়দা মাখার সময় বিশেষ কিছু সতর্কতা অবলম্বন করতে হবে। তা না হলে জীবনে গ্রহের অশুভ প্রভাব পড়তে পারে।

Advertisement
শ্রীমতী অপালা
শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৩:০০
How to knead dough and make roti for balancing your astrological problems

—প্রতীকী ছবি।

দৈনন্দিন জীবনে সংসারের নানা কাজ আমরা করি। এরই মধ্যে একটা কাজ হল রুটি করা। দিনে এক বার হোক বা দু’বার, আমরা বাড়িতে রুটি করেই থাকি। রুটি করার জন্য প্রয়োজনীয় হল আটা বা ময়দা মাখা। এই আটা বা ময়দা মাখার সময় বিশেষ কিছু সতর্কতা অবলম্বন করতে হবে। তা না হলে জীবনে গ্রহের অশুভ প্রভাব পড়তে পারে। আর্থিক ক্ষতি হতে পারে বা নানা প্রকার বিপদও আসতে পারে। তাই আটা বা ময়দা মাখার সময় কিছু কাজ একেবারেই করতে নেই।

Advertisement

দেখে নেব সেই কাজগুলি কী কী:

১) অনেক সময় আমরা আটা মাখার পর সেই হাত না ধুয়েই অন্য কাজ করতে শুরু করে দিই। এটা করা উচিত নয়। আটা মাখার সঙ্গে সঙ্গে সেই হাত ধুয়ে ফেলতে হবে।

২) আটা বা ময়দা মাখার সময় খেয়াল রাখতে হবে যেন আপনার আঙুলের ছাপ আটার মধ্যে না পড়ে। এর ফলে পিতৃদোষ লাগে, যার ফলে উন্নতিতে বাধা আসতে পারে।

৩) আমরা অনেক সময় বেশি আটা মেখে ফেলি এবং অতিরিক্ত আটামাখা ফ্রিজে রেখে দিই। এই জিনিসটা করা যাবে না। কারণ, এর ফলে প্রচুর পরিমাণে অশুভ শক্তি ঘরে ছড়িয়ে পড়ে। যার ফলে ঘরে দারিদ্র আসতে পারে এবং যে কোনও কাজে সফলতা আসতে দেরি হতে পারে। আটামাখা বেশি হয়ে গেলে রুটি তৈরি করে রেখে দিন। কিন্তু আটামাখা রাখবেন না।

৪) আটামাখার জল সব সময় যতটা প্রয়োজন ততটাই নিতে হবে কারণ এই জল যেখানে-সেখানে ফেলতে নেই। যদি আটা মাখার জল বেশি হয়, তা হলে গাছের গোড়ায় ঢেলে দিন।

৫) রুটি তৈরির পর পড়ে থাকা বাড়তি আটা দীর্ঘ সময় ধরে ফেলে রাখতে নেই, সঙ্গে সঙ্গে সেই আটা মুছে ফেলতে হয়। নয়তো ঋণের পরিমাণ বৃদ্ধি পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement