Astrological Tips

কোন ধরনের বৃদ্ধাঙ্গুলি কেমন ফল দান করে? কী বলছে জ্যোতিষশাস্ত্র

আঙুলের ব্যবহারের ক্ষেত্রে যেমন বৃদ্ধাঙ্গুলি গুরুত্বপূর্ণ, সে রূপ গুরুত্বপূর্ণ হস্তরেখা এবং জ্যোতিষশাস্ত্রের বিচারের ক্ষেত্রেও।

Advertisement
সুপ্রিয় মিত্র
কলকাতা শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২২ ১১:২৫
পাঁচটি আঙুলের মধ্যে বৃদ্ধাঙ্গুলি বা বুড়োআঙ্গুল খুবই গুরুত্বপূর্ণ।

পাঁচটি আঙুলের মধ্যে বৃদ্ধাঙ্গুলি বা বুড়োআঙ্গুল খুবই গুরুত্বপূর্ণ। ছবি- সংগৃহীত

আমাদের প্রত্যেক দিন প্রতিটি মুহূর্ত প্রতিটি কাজ সম্পাদন করার ক্ষেত্রে আঙ্গুল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। পাঁচটি আঙুলের মধ্যে বৃদ্ধাঙ্গুলি বা বুড়োআঙ্গুল খুবই গুরুত্বপূর্ণ। বৃদ্ধাঙ্গুলি বা বুড়ো আঙ্গুলের সাহায্য বিনা অন্য চার আঙ্গুলের সাবলীল ভাবে কাজ করার ক্ষমতা কম। অন্য চার আঙুলের যে কোনও একটির অবর্তমানে কার্য সম্পাদন করা সম্ভব হলেও বৃদ্ধাঙ্গুলির অবর্তমানে কার্য সম্পাদন করা বেশ কঠিন। এই হিসাবে বৃদ্ধাঙ্গুলি খুবই গুরুত্বপূর্ণ।

Advertisement

আঙুলের ব্যবহারের ক্ষেত্রে যেমন বৃদ্ধাঙ্গুলি গুরুত্বপূর্ণ, সেই রূপ গুরুত্বপূর্ণ হস্তরেখা এবং জ্যোতিষশাস্ত্রের বিচারের ক্ষেত্রে। কেবলমাত্র লগ্নের সাহায্যে যেমন যে কোনও ব্যক্তির সম্বন্ধে ভবিষ্যৎবাণী করা যায়, ঠিক তেমনই বৃদ্ধাঙ্গুলি দেখে যে কোনও ব্যক্তির ভবিষ্যৎবাণী করা সম্ভব।

গঠনগত ভাবে সাধারণত ২৭ প্রকার বৃদ্ধাঙ্গুলি আছে। বৃদ্ধাঙ্গুলির গঠন এবং রঙের উপর বিভিন্ন ফল দান করে। কোন ধরনের বৃদ্ধাঙ্গুলি কেমন ফল দান করে।

বৃদ্ধাঙ্গুলি নরম এবং মসৃণ চামড়া আবৃত হলে শুভ। খ্যাতি, সম্পদ, সুখ এবং আরামপ্রদ জীবন দান করে।

বৃদ্ধাঙ্গুলি শরীরের তুলনায় সাদা বা ফ্যাকাসে রঙের হলে সাধারণ জীবনযাত্রা বা জীবনধারণ নির্দেশ করে।

বৃদ্ধাঙ্গুলি শরীরের তুলনায় কালো রং বিশিষ্ট হলে সুখ এবং সাচ্ছন্দের জীবন হলেও বাত জাতীয় রোগ বা অস্তি (হারের) সমস্যার আশঙ্কা বৃদ্ধি করে।

বৃদ্ধাঙ্গুলি সাদা এবং হলুদ মিশ্রিত রঙের হলে কঠোর পরিশ্রমে জীবনযাপন করতে হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement