Dev

Bagha Jatin: আগামী ছবি ‘বাঘা যতীন’-এ বাঘ মারবেন প্রযোজক-অভিনেতা দেব?

বাঘ মারবেন, ইংরেজদেরও! এ ভাবেই ‘বাঘা যতীন’ হয়ে ফিরছেন দেব অধিকারী। অরুণ রায়ের আগামী ছবির প্রযোজকও তিনি।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৯:০৩
 ‘বাঘা যতীন’ দেব

‘বাঘা যতীন’ দেব

‘বাঘ মেরেছে বাঘা যতীন’! এই প্রবাদ এ বার বাংলা ছবিতে। সৌজন্যে আবারও দেব অধিকারী।

এমনই খবর টলিউডের অন্দরে। পরিচালক অরুণ রায়ের তৃতীয় ছবি ‘বাঘা যতীন’-এর চিত্রনাট্য লেখার কাজ নাকি শেষের পথে। এই ছবি প্রযোজনার পাশাপাশি মুখ্য ভূমিকায় অভিনয়ও করবেন সাংসদ-অভিনেতা। অর্থাৎ, তিনিই ‘বাঘা যতীন’! ‘গোলন্দাজ’ ছবিতে ‘নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী’র পরে আবারও ঐতিহাসিক চরিত্রে দেখা যাবে তাঁকে। হাতের কাজ ‘প্রজাপতি’র শ্যুট প্রায় শেষ। অভিনেতা নাকি ইতিমধ্যেই স্বাধীনতা সংগ্রামীর জীবন নিয়ে পড়াশোনা শুরু করে দিয়েছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সবিস্তার জানতে যোগাযোগ করেছিল পরিচালকের সঙ্গে। ‘এগারো’, ‘বিনয়, বাদল দীনেশ’ ছবির পরিচালকের কথায়, ‘‘আমি গত দেড় বছর ধরে বাঘা যতীন নিয়ে লিখছি। এর বেশি আর কিচ্ছু জানি না।’’ এ দিকে টলিউড বলছে, সব ঠিক থাকলে পুজোর পরে অর্থাৎ অক্টোবর থেকে শ্যুট শুরু হয়ে যাবে ছবির। সে রকমই প্রস্তুতি নিচ্ছেন পরিচালক। দেব মানেই বিপরীতে রুক্মিণী মৈত্র কিংবা ইশা সাহা। কে হবেন বাঘা যতীনের স্ত্রী? বারেবারে কেনই বা দেশাত্মবোধক ছবি বানান অরুণ? খবর, অভিনেতা-অভিনেত্রীদের নাম জানা না গেলেও আগের ছবির মতোই এক ঝাঁক মঞ্চাভিনেতা দেখা যাবে এই ছবিতেও। এবং যে হারে রহস্য রোমাঞ্চ বা সম্পর্কের ছবি বানানো হয় সেই আন্দাজে বাংলায় দেশপ্রেমের ছবি প্রায় হয়ই না। সেই ফাঁক ভরানো দায়িত্বই নাকি পরিচালক নিয়েছেন।

ছবির সিংহভাগ জুড়ে থাকবে ভিএফএক্সের কাজ। সেই সময়ের অবিভক্ত বাংলাদেশ, বাঘের সঙ্গে যতীন্দ্রমোহন মুখোপাধ্যায়ের খালি হাতে লড়াই— সব দেখানো হবে ভিএফএক্সের মাধ্যমে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement