Shah Rukh Khan

শাহরুখের সঙ্গে সম্পর্ক ভেঙে দিয়েছিলেন, ফের কেন মত বদলালেন গৌরী?

বর্তমানে তিন সন্তানকে নিয়ে সুখের সংসার। যাবতীয় ওঠাপড়ার মাঝেই নিজেদের গুছিয়ে নিয়েছেন। তবু একটা সময়ে শাহরুখের সঙ্গে সম্পর্ক ভেঙে দিতে চেয়েছিলেন গৌরী।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৭:০৯
When Gauri Khan Parted ways from Shah Rukh Khan

শাহরুখ-গৌরী। ছবি: সংগৃহীত।

তিন দশকের দাম্পত্য জীবন শাহরুখ খান-গৌরী খানের। ১৯৯১ সালের ২৫ অক্টোবর বিয়ে করেন তাঁরা। পঞ্জাবি পরিবারের মেয়ে গৌরী ও মুসলিম পরিবারের ছেলে শাহরুখ। এখন তিন সন্তানকে নিয়ে সুখের সংসার। যাবতীয় ওঠাপড়ার মাঝেই নিজেদের গুছিয়ে রেখেছেন তাঁরা। তবে একটা সময় আসে, যখন ভেঙে যেতে বসেছিল শাহরুখ-গৌরীর সম্পর্ক।

Advertisement

ঘটনাটা তাঁদের বিয়ের আগের। দু’জনেই দিল্লি নিবাসী। গৌরী পঞ্জাবি পরিবারের মেয়ে, শাহরুখ মুসলিম। সম্পর্কের শুরুর দিকে গৌরীর পরিবার কিছুতেই মেনে নিতে পারেনি, গৌরী মুসলিম ছেলেকে বিয়ে করবেন। ক্রমাগত পারিবারিক চাপ আসতে থাকে গৌরীর উপর। শেষমেশ তিনি সিদ্ধান্ত নেনে, আর নয়, ইতি টানতে হবে এই সম্পর্কে। এক সাক্ষাৎকারে শাহরুখ-পত্নী বলেন, ‘‘আমাদের সম্পর্কের কথা কিছুতেই মানতে পারেনি আমাদের পরিবার। আর আমি তাঁদের দুঃখ দিতে চাইনি। তাই মনে হয়েছিল সম্পর্কটা ভেঙে দেওয়াই ভাল।’’

শুধু যে ধর্ম বাধা হয় দাঁড়ায় তেমন নয়। শাহরুখের নাকি গৌরীর প্রতি অত্যধিক অধিকারবোধ ছিল। গৌরীর কথায়, ‘‘শাহরুখ আমার উপর খুব অধিকারবোধ ফলাত। বন্ধুদের সঙ্গে সময় কাটাতে, সকলের সঙ্গে ইচ্ছে মতো মিশতে বাধা দিত। আর আমি ভীষণ স্বাধীন মানুষ। ওর সঙ্গে সম্পর্ক ভাঙার পর আমি মুম্বই চলে আসি বান্ধবীদের সঙ্গে ঘুরতে। ভাল আনন্দ করছিলাম। কিন্তু আমার পিছু পিছু মুম্বই চলে আসে শাহরুখ। বান্ধবীর বাড়ির সামনে দাঁড়িয়ে থাকত।’’ ফলে সেই বিচ্ছেদপর্ব খুব বেশি দিন টেকেনি। শাহরুখের সঙ্গে এই দূরত্ব খুব বেশি দিন বজায় রাখতে না পেরেই তাঁর কাছে ফিরে যান গৌরী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement