Pathaan

ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ‘পাঠান’-এর কাটআউট, বজরং দলের রোষের মুখে শাহরুখ-দীপিকা!

বিতর্ক জারি। হিন্দু ধর্মের অবমাননা হলে ছেড়ে দেবে না, দাবি বজরং দলের। হুঙ্কার, গুজরাতে ‘পাঠান’ দেখানো যাবে না।

Advertisement
সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১০:২৬
বজরং দলের রোষের মুখে শাহরুখ এবং দীপিকার ‘পাঠান’।

বজরং দলের রোষের মুখে শাহরুখ এবং দীপিকার ‘পাঠান’। ছবি: সংগৃহীত।

গুজরাতে বজরং দলের কর্মীদের রোষের মুখে এ বার শাহরুখ খানের ‘পাঠান’। আমদাবাদের একটি শপিং মলে ভেঙে, গুঁড়িয়ে দেওয়া হল শাহরুখ এবং দীপিকা পাড়ুকোনের ছবির বড় হোর্ডিং। টুইটারে একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, কী ভাবে কয়েক জন সিনেমা থিয়েটারে এসে উত্তেজনার সৃষ্টি করছেন। বুধবার ‘জয় শ্রীরাম’ স্লোগান তুলে এমনই এক অশান্তিকর পরিবেশের সৃষ্টি করেন তাঁরা। সেই শপিং মলের কর্তৃপক্ষ বজরং দলের সদস্যদের থামাতেও চেষ্টা করেন। কিন্তু কোনও লাভ হয়নি। উল্টে তাঁদের রীতিমতো হুমকি দিয়েছেন তাঁরা।

Advertisement

বজরং দলের সদস্যরা কর্ণবতীর ওই থিয়েটারের কর্তৃপক্ষকে হুমকি দিয়ে বলেন, “এখানে দীপিকা এবং শাহরুখের এই ছবি চালানো যাবে না। তাঁদের কথা না শুনে যদি এই ছবি প্রদর্শন করা হয়, তা হলে বজরং দলের আসল রূপ দেখতে পাবেন তাঁরা। হিন্দু ধর্মের অবমাননা কখনও সহ্য করবে না বজরং দলের সদস্যরা।”

প্রসঙ্গত, ‘পাঠান’-এর প্রথম গান মুক্তির পর থেকেই বিতর্ক জারি। ইতিমধ্যেই ‘পাঠান’ ছবিকে অশ্লীল বলে দাগিয়ে দিয়েছেন দেশের একাংশের হিন্দুত্ববাদী সংগঠন। প্রথমে ছবি বয়কটের ডাক দেন মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। সেই আগুন ধিকিধিকি ছড়িয়ে পড়েছে দেশের বিভিন্ন রাজ্যে। এই ছবির প্রতিবাদে রাস্তায় নামেন অযোধ্যার তপস্বী ছাবনীর সাধুরা। শাহরুখ খানকে জীবন্ত দগ্ধ করার হুঙ্কারও দেন সেখানকার পরমহংস আচার্য। কিছু দিন আগে শাহরুখের পরলৌকিক ক্রিয়াও করেন তাঁরা। শাহরুখের পোস্টার দিয়ে হয় গোটা শেষকৃত্যের আচার-অনুষ্ঠান। ১০ জানুয়ারি ‘পাঠান’-এর ট্রেলার মুক্তি পাওয়ার কথা। তার পর এই বিতর্কের জল কোন দিকে গড়ায় এখন সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement