Ram Mandir Inauguration

যোগীর অফিস থেকে বারে বারে ফোন, তবু ‘প্রাণপ্রতিষ্ঠা’য় থাকতে পারবেন না ‘দ্য কাশ্মীর ফাইল’-এর পরিচালক

প্রধানমন্ত্রীর মোদীর গুণমুগ্ধ পরিচালক বিবেক অগ্নিহোত্রী আমন্ত্রণ পেয়েছিলেন মাসখানেক আগেই। তবু রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ উৎসবে থাকা হবে না তাঁর।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৭:৪৬
Vivek Agnihotri skips Ram Mandir Pran Pratishtha for which reason.

পরিচালক বিবেক অগ্নিহোত্রী। গ্রাফিক: সনৎ সিংহ।

২২ জানুয়ারি অযোধ্যার রামমন্দিরে রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’র অনুষ্ঠান। সেই উপলক্ষে বহু দিন আগে থেকেই অযোধ্যায় বেড়ে চলেছে দর্শনার্থীদের ভিড়। মুম্বইয়ের অধিকাংশ তারকা এখন অযোধ্যাগামী বিমানে সওয়ার। ইতিমধ্যেই গেরুয়া শিবিরের ঘনিষ্ঠ অভিনেত্রী কঙ্গনা রানাউত পৌঁছে গিয়েছেন অযোধ্যায়। রওনা দিয়েছেন অনুপম খের, রজনীকান্তের মতো তারকারা। প্রধানমন্ত্রীর মোদীর গুণমুগ্ধ পরিচালক বিবেক অগ্নিহোত্রীও আমন্ত্রণ পেয়েছিলেন মাসখানেক আগেই। তবু ‘প্রাণপ্রতিষ্ঠা’ চাক্ষুষ করা হবে না বিবেকের।

Advertisement

ইতিমধ্যেই রামলালার মূর্তির ছবি ছড়িয়ে পড়েছে চারদিকে। দর্শনার্থীরা পৌঁছে যাচ্ছেন অযোধ্যা। শহরের সাফাই থেকে পরিষেবা দানের ক্ষেত্রে তৎপর অযোধ্যা প্রশাসন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস থেকে বার বার ফোন করা হচ্ছে অতিথিদের। তবে এত কিছুর পরও অযোধ্যায় যাওয়া হবে না বিবেকের। পরিচালক আক্ষেপ করে জানিয়েছেন, রামই জানেন, কেন যেতে পারছেন না ‘প্রাণপ্রতিষ্ঠা’ উৎসবে। বিবেক তাঁর সমাজমাধ্যমের পাতায় আমন্ত্রণপত্রের ছবি দিয়ে লিখেছেন, ‘‘আমি অবাক হয়ে গিয়েছি, যোগীজির অফিস থেকে বার বার ফোন করায়। আমি কী ভাবে আসব, জানতে চাওয়া হচ্ছে। তবে, আমি কিছু অত্যন্ত জরুরি দরকারে আটকে পড়ায় যেতে পারছি না। তবে রাম জানেন, কেন পারছি না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement