Vikram Chatterjee

‘রাখি উদ্‌যাপনের মানসিকতা নেই’, বোনের সঙ্গে ছবি পোস্ট করে জানালেন বিক্রম

এই বছর রাখিপূর্ণিমার উদ্‌যাপন থেকে বিরত থাকলেন বিক্রম ও তাঁর বোন। সমাজমাধ্যমে বোনের সঙ্গে ছবি পোস্ট করে জানালেন অভিনেতা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২৪ ১৯:৫৯
Vikram Chatterjee shares a post with his sister and told that they are not celebrating Rakhi

বোনের সঙ্গে বিক্রম চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে ‘রাত দখল’-এর কর্মসূচির পোস্টার সমাজমাধ্যমে ভাগ করেছিলেন। এ বার প্রতিবার হিসাবে আরও একটি সিদ্ধান্ত নিলেন বিক্রম চট্টোপাধ্যায়। এ বছর রাখিপূর্ণিমার উদ্‌যাপন থেকে বিরত থাকলেন তিনি ও তাঁর বোন। সমাজমাধ্যমে বোনের সঙ্গে ছবি পোস্ট করে তেমনই জানালেন অভিনেতা।

Advertisement

শৈশবের এবং বর্তমানের দু’টি ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন বিক্রম। বোনের সঙ্গে পোস্ট করা সেই ছবির ক্যাপশনে বিক্রম লেখেন, “এ বছর আমরা রাখির উদ্‌যাপন করছি না। বর্তমানে যে পরিস্থিতির মধ্যে দিয়ে আমরা যাচ্ছি, সেখানে মানসিক দিক থেকে কোনও ভাবেই উদ্‌যাপনের কথা মাথায় আসছে না।”

আরজি কর-কাণ্ড নিয়ে উত্তপ্ত গোটা রাজ্য। সেই প্রসঙ্গের উল্লেখ না করেই পুরুষ হিসেবে হতাশা প্রকাশ করেছেন বিক্রম। তিনি লেখেন, “আমরা পুরুষ হিসেবে ব্যর্থ। আমরা মানুষ হিসেবে ব্যর্থ। আমরা সমাজ হিসেবে ব্যর্থ। ধর্ষকদের কোনও ভাবেই ক্ষমা করা যায় না। আমরা সবাই বিচার চাই।” পোস্টের সঙ্গে ‘হ্যাশট্যাগ জাস্টিস ফর আরজি কর’ উল্লেখ করেছেন বিক্রম।

এই পোস্টের মন্তব্য বিভাগে বিক্রমকে তাঁর সিদ্ধান্তের জন্য কুর্নিশ জানিয়েছেন তাঁর অনুরাগীরা। মহিলাদের রাত দখলের পোস্ট ভাগ করে নিয়ে বিক্রম লিখেছিলেন, “শুধু রাত বা শুধু দিন নয়। প্রতিটা অধিকারের দখল হোক।”

উল্লেখ্য, কিছু দিন আগেই মুক্তি পেয়েছে বিক্রমের ছবি ‘সূর্য’। এই ছবিতে তাঁর বিপরীতে দেখা গিয়েছে মধুমিতা সরকার ও দর্শনা বণিককে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement