Vidya Balan

‘দেখা হলেই বলবে, কত মোটা হয়ে গিয়েছ’, কটাক্ষের পাল্টা কী জবাব দেন বিদ্যা বালন?

এক সাক্ষাৎকারে বিদ্যা জানিয়েছিলেন, ভারতে একটা চল রয়েছে। কারও সঙ্গে বহু দিন পরে দেখা হলে, প্রথমেই তাঁর চেহারা নিয়ে মন্তব্য করা হয়।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৪ ১৯:১৮
Vidya Balan slams people who keeps on body shaming others

বিদ্যা বালন। ছবি: সংগৃহীত।

সম্প্রতি ওজন কমিয়েছেন বিদ্যা বালন। কিন্তু এক সময় চেহারার জন্য নানা ধরনের কটাক্ষের মুখে পড়েছিলেন অভিনেত্রী। এই বিষয়ে একাধিকবার সংবাদমাধ্যমের কাছে মুখ খুলেছিলেন তিনি। নিজের ওজন বৃদ্ধির নেপথ্যে শারীরিক অসুস্থতার কথাও প্রকাশ করেছিলেন বিদ্যা। কিন্তু তা-ও কটাক্ষ পিছু ছাড়েনি।

Advertisement

পুরনো এক সাক্ষাৎকারে বিদ্যা জানিয়েছিলেন, ভারতে একটা চল রয়েছে। কারও সঙ্গে বহু দিন পরে দেখা হলে, প্রথমেই তাঁর চেহারা নিয়ে মন্তব্য করা হয়। বিদ্যা বলেছিলেন, “ভারতে একটা বিষয় দেখেছি। কেউ জানতে চায় না কেমন আছি। বরং বহু দিন পরে দেখা হলে লোকে আগে মন্তব্য করেন, আরে কত মোটা হয়ে গিয়েছ অথবা কত রোগা হয়ে গিয়েছ! এ ছাড়া কি আর কিছু দেখতে পায় না মানুষ? এর থেকেই বোঝা যায়, কত অগভীর ভাবে এক জন মানুষকে আপনি দেখেন।”

বিদ্যা আরও বলেন, “এর থেকে একটা বিষয় স্পষ্ট, আপনি জানতেই চান না, মানুষটা আদৌ খুশি নাকি তিনি অবসাদগ্রস্ত। দেখুন, কেউ যদি আপনাকে বলে, ওজনটা কমিয়ে নিন। তা হলে তাঁকে বলবেন, দেখুন আপনিও নিজের বুদ্ধিটা বাড়িয়ে ফেলুন।”বিদ্যা যোগ করেন, “আসলে আপনাকে কেউই পুরোপুরি গ্রহণ করবেন না, যত ক্ষণ না আপনি নিজেকে গ্রহণ করবেন।”

উল্লেখ্য, বিদ্যাকে শেষ দেখা গিয়েছে ‘দো অউর দো পেয়ার’ছবিতে। এর আগে তাঁর ছবি ‘নিয়ত’ ও ‘জলসা’ বিশেষ ভাবে সাড়া ফেলেছিল।

আরও পড়ুন
Advertisement