Sandhya Roy

বুকে অস্বস্তি নিয়ে দক্ষিণ কলকাতার হাসপাতালে সন্ধ্যা, কেমন আছেন প্রবীণ অভিনেত্রী?

বুকে সামান্য অস্বস্তি নিয়ে দক্ষিণ কলকাতার বেসরকারি হাসপাতালে ভর্তি প্রবীণ অভিনেত্রী। তাঁর সহকারী জানিয়েছেন, আপাতত দিন কয়েক তাঁকে হাসপাতালে থাকতে হতে পারে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০২৪ ১২:২৪
Image Of Sandhya Roy

অসুস্থ সন্ধ্যা রায়। নিজস্ব চিত্র।

বুকে অস্বস্তি নিয়ে দক্ষিণ কলকাতার এক হাসপাতালে ভর্তি সন্ধ্যা রায়। আচমকাই অসুস্থতা বোধ করেন তিনি। সোমবার অভিনেতা অনুপ কুমারের জন্মদিন। সন্ধ্যা তাঁর অধিকাংশ জনপ্রিয় ছবির নায়িকা। আনন্দবাজার অনলাইনের তরফ থেকে এ দিন প্রয়াত অভিনেতা সম্পর্কে জানতে ফোন করা হয়েছিল প্রবীণ অভিনেত্রীকে। তখনই তাঁর সহকারী জানান, কথা বলার মতো অবস্থায় নেই সন্ধ্যা। তিনি হাসপাতালে ভর্তি।

Advertisement
Image Of Anup Kumar, Sandhya Roy

অনুপ কুমারের নায়িকা সন্ধ্যা রায়। সংগৃহীত।

কী সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি তিনি? সহকারীর কথায়, ‘‘আচমকাই বুকে অস্বস্তি শুরু হয়। জানার সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে আসি ওঁকে। চিকিৎসকেরা জানিয়েছেন, কী হয়েছে এখনই বলা যাচ্ছে না। চিকিৎসার কারণে আপাতত দিন কয়েক তাঁকে ভর্তি থাকতে হতে পারে ৭৯ বছর বয়সি অভিনেত্রীকে।’’

ষাট, সত্তরের দশকে অনুপকুমার-সন্ধ্যা রায় জুটির জনপ্রিয়তা তুঙ্গে। ১৯৬১-তে জুটির প্রথম ছবি ‘আহ্বান।’ পরিচালনায় অরবিন্দ মুখোপাধ্যায়। দর্শক জুটি পছন্দ করতেই একের পর এক জনপ্রিয় ছবিতে দেখা গিয়েছে তাঁদের। তালিকায় ‘হাই হিল’, ‘পলাতক’, ‘জীবন কাহিনী’, ‘আলোর পিপাসা’, ‘ঠগিনী’ ইত্যাদি। জুটিতে দেখা না গেলেও তরুণ মজুমদার পরিচালিত অনুপ-সন্ধ্যা অভিনীত ‘ফুলেশ্বরী’, ‘দাদার কীর্তি’, ‘শ্রীমান পৃথ্বীরাজ’-এর মতো ছবি আজও প্রাসঙ্গিক। বিশেষ করে সন্ধ্যা রায় অভিনীত ‘বাবা তারকনাথ’ ছবিটি বাংলা বিনোদন দুনিয়ায় সাড়া ফেলে দিয়েছিল। জনপ্রিয়তার শিখরে থাকাকালীন তিনি বিয়ে করে তরুণ মজুমদারকে। তরুণ-সন্ধ্যার আবিষ্কার রাখী গুলজার-সহ একাধিক প্রথম সারির নায়িকা। ২০১৪-য় অভিনেত্রী রাজনীতির আঙিনায় পা রাখেন। তৃণমূল কংগ্রেস দলের সাংসদ প্রার্থী হিসেবে লোকসভা নির্বাচনে লড়েন। দর্শকপ্রিয় অভিনেত্রী বিপুল ভোটে জয়ী হয়ে সে বছর সাংসদ হিসেবে দিল্লিতে সংসদ ভবনে পা রেখেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement