Manoj Mitra Health Update

শারীরিক অবস্থার উন্নতি, রবিবারই হাসপাতাল থেকে ছুটি, পুজোর আগে বাড়ি ফিরছেন মনোজ মিত্র

সেপ্টেম্বরের মাঝামাঝি বুকে ব্যথা নিয়ে বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় বর্ষীয়ান নাট্যব্যক্তিত্বকে। প্রাথমিক ভাবে তাঁকে বাইপ্যাপের সাহায্যে আইসিইউ-তে রাখা হয়েছিল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৫৫
Image of Manoj Mitra

মনোজ মিত্র। ছবি: সংগৃহীত।

পুজোর আগেই বাড়ি ফিরছেন মনোজ মিত্র। হাসপাতাল সূত্রের খবর, আজ, রবিবার তাঁকে বাড়ি ফিরিয়ে নিয়ে যেতে পারে পরিবার। শনিবারই হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা হয়েছিল তাঁকে। কিছু কাজ বাকি থাকায় তা সম্ভব হয়নি।

Advertisement

সেপ্টেম্বরের মাঝামাঝি বুকে ব্যথা নিয়ে বিধাননগরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় বর্ষীয়ান নাট্যব্যক্তিত্বকে। ছিল শ্বাসকষ্টের সমস্যা। তাই প্রাথমিক ভাবে তাঁকে বাইপ্যাপের সাহায্যে আইসিইউ-তে রাখা হয়েছিল। নানা ধরনের বয়সজনিত সমস্যাও ছিল তাঁর। রবিবার জানা গিয়েছে, আপাতত স্থিতিশীল অবস্থায় রয়েছেন অভিনেতা। তাঁর শারীরিক অবস্থার দিকে খেয়াল রেখে সমস্ত রকম ব্যবস্থা করা হয়েছে, যাতে তিনি বাড়িতেই থাকতে পারেন। চিকিৎসকদের মতে ৮৬ বছর বয়সের কোনও ব্যক্তিকে বেশি দিন হাসপাতালে রাখা ঠিক নয়, তাতে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা বেশি থাকে।

হাসপাতালে চিকিৎসক ও কর্মীদের সঙ্গে গত কয়েক দিন কথাও বলেছেন তিনি। পরিবারের সকলের সঙ্গেও দেখা করেছেন। শারীরিক পরিস্থিতি আগের থেকে অনেকটাই ভাল। তবে কিডনি ও হৃদ্‌যন্ত্রের অবস্থা বয়সজনিত কারণেই খুব ভাল নয়।

এর আগে অভিনেতাকে নিয়ে নানা গুজব ছড়িয়েছিল সমাজমাধ্যমে। সেই জায়গা থেকে পুজোর আগে তাঁকে বাড়ি ফিরিয়ে দিতে পেরে খুশি চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement