Payel De

‘সুন্দর দেখতে শিশুশিল্পী প্রয়োজন’, অভিনেতা বাছাইয়ের বিজ্ঞাপন দেখে রেগে লাল পায়েল দে

রেগে গেলেন অভিনেত্রী পায়েল দে। অভিনেতা বাছাইয়ের প্রক্রিয়া দেখে বিরক্ত অভিনেত্রী। মুম্বইয়ে এমন চল নেই। তাই কলকাতার নিয়ম দেখে হতাশ পায়েল।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:৩৭
Tollywood Actress Payel De

কেন রেগে গেলেন পায়েল? ছবি: ফেসবুক।

ক্যামেরার সামনে দাঁড়াতে হলে তাঁকে দেখতে হবে সুপুরুষ। গায়ের রং হতে হবে ফর্সা। সিনেমা, সিরিজ়, সিরিয়ালে অভিনেতাদের বাছাই করার আগে এই সব গুণাবলি দেখা হয়। শুধু প্রাপ্তবয়স্কদের জন্য নয়, ছোটদের ক্ষেত্রেও তাঁদের চাহিদায় কোনও পরিবর্তন আসে না। ফেসবুকে শিশুশিল্পী বাছাইয়ের এমনই এক বিজ্ঞাপন দেখে রেগে গেলেন অভিনেত্রী পায়েল দে।

বর্তমানে তাঁকে ‘রামপ্রসাদ’ সিরিয়ালে মা কালীর চরিত্রে দেখছেন দর্শক। আনন্দবাজার অনলাইনের তরফে পায়েলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, “অনেক দিন ধরেই ভাবছি লিখব। কিন্তু এ দিন চোখে পড়ল একটি বাচ্চার পোস্ট, তখনই ভাবলাম আর না লিখলে চলবে না। সমাজমাধ্যমে মাঝেমাঝেই দেখতে পাই অনেক কাস্টিং ডিরেক্টর অভিনেতাদের বাছাই করার জন্য সব সময় লেখেন, সুন্দর দেখতে অভিনেতা চাই। সবাই নিজেদের মতো করে সুন্দর। শিশুদের ক্ষেত্রে তো আরও এ সব লেখা উচিত নয়। নির্দিষ্ট কোনও চরিত্রের জন্য নির্দিষ্ট উচ্চতা বা গড়নের চাহিদা থাকতে পারে, তা বলে সৌন্দর্যের কথা বলা ঠিক নয়। এটা মুম্বইয়ে দেখা যায় না।”

Advertisement

পায়েলের ছেলের বয়স চার বছর। ইতিমধ্যে সে বেশ কিছু চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছে। কিন্তু লাইট-ক্যামেরা-অ্যাকশনের মাঝে ছেলের ছোটবেলা নষ্ট করে দিতে চান না তাঁরা। সিদ্ধান্ত নিয়েছেন, আপাতত তাঁদের ছেলে যেন মন ভরে উপভোগ করে নিতে পারে ছোটবেলাটা। পায়েল জানালেন, তাঁর ছেলের এখনও এত কিছু বোঝার মতো বয়স হয়নি, তার জগতে সে খুবই খুশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement